ইবির সেই ৫ ছাত্রীকে আজীবন বহিষ্কার

সংগৃহীত ছবি

ইবির সেই ৫ ছাত্রীকে আজীবন বহিষ্কার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীন ছাত্রী ফুলপরীকে রাতভর র‍্যাগিং, শারীরিকভাবে নির্যাতনের ঘটনায় ৫ ছাত্রীকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সিন্ডিকেট মিটিং এ সিদ্ধান্ত নেয়া হয়। প্রথমে এক বছরের জন্য বহিষ্কার করলেও উচ্চ আদালতের নির্দেশের পর আজ চূড়ান্ত বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া শিক্ষার্থীরা হলেন, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সানজিদা চৌধুরী অন্তরা, চারুকলা বিভাগের হালিমা আক্তার উর্মি, আইন বিভাগের ইসরাত জাহান মিম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুম ইসলাম ও একই বিভাগের মুয়াবিয়া জাহান।

এর আগে গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি দুই দফায় দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে এক নবীন ছাত্রীকে রাতভর র‍্যাগিং, শারীরিকভাবে নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণ করার অভিযোগ ওঠে। ভুক্তভোগী ফুলপরী খাতুন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী। সানজিদা চৌধুরী অন্তরার নেতৃত্বে তার অনুসারীরা তাকে নির্যাতন করেন বলে জানায় ভুক্তভোগী।

এ নিয়ে গত ১৫ জুলাই বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির বৈঠকে সর্বসম্মতিক্রমে আচরণবিধির দ্বিতীয় অধ্যায়ের ৮ ধারা অনুযায়ী জড়িতদের এক বছরের জন্য বহিষ্কার করে কর্তৃপক্ষ।

পরে গত ২৬ জুলাই এই শাস্তি ‘যথোপযুক্ত নয়’ উল্লেখ করে পুনরায় শাস্তি নির্ধারণে ভিসিকে নির্দেশ দেন হাইকোর্ট। আগামী ২৩ আগস্ট আদালতে এসংক্রান্ত সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে।

news24bd.tv/FA