র‌্যাবের অভিযানে সুদ ব্যবসায়ী আটক

র‌্যাবের অভিযানে সুদ ব্যবসায়ী আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের র‌্যাবের অভিযান চালিয়ে  বাবু মণ্ডল (৩২) নামে এক সুদ ব্যবসায়ীকে আটক করেছে। সোমবার দুপুরে সিরাজগঞ্জের সলঙ্গা থানাধীন চড়িয়া র‌্যাব-১২ সদর দপ্তরে এ সংবাদ সম্মেলন করে র‌্যাব কর্মকর্তারা এ তথ্য জানান।  

এর আগে গত ২০ আগস্ট র‌্যাব-১২ সদর কোম্পানির একটি চৌকস দল উল্লাপাড়া উপজেলার মণ্ডলজানি গ্রামের বিয়াবটতলা মোড়ে অভিযান চালিয়ে ওই সুদখোরকে করেন।  

এদিকে, র‌্যাবের অভিযানে সুদ ব্যবসায়ীকে আটক করায় অনেকে স্বস্তি প্রকাশ করেছেন।

সুদের কবলে পড়ে নিঃস্ব হওয়ায় ভুক্তভোগীরা সমাজ থেকে অবৈদ সুদ ব্যবসাকে নির্মূল করতে আরও অভিযানের দাবি জানিয়েছেন।  

সংবাদ সম্মেলনে র‌্যাব-১২ এর অধিনায়ক অতিরিক্ত আইজিপি মো. মারুফ হোসেন বলেন, বাবু মণ্ডল এলাকায় সুদ ব্যবসার আড়ালে সন্ত্রাসী কার্যকলাপ করে থাকেন। এলাকার লোকজনকে চড়া সুদে টাকা ধার দিয়ে সেই টাকা আদায়ের জন্য সন্ত্রাসী বাহিনী দিয়ে লোকজনকে মারধর করে টাকা আদায় করেন তিনি। তাদের অত্যাচার থেকে স্থানীয় জনপ্রতিনিধিও রেহাই পায়নি।

 

তিনি বলেন, সম্প্রতি সুদের টাকা আদায়ে উল্লাপাড়ার শ্যামপুর গ্রামের এক যুবককে নির্মমভাবে পেটায় বাবু মণ্ডলের সন্ত্রাসী বাহিনী। এ ঘটনায় উল্লাপাড়া থানায় একটি মামলা দায়ের হয়। এরই ধারাবাহিকতায় মামলার বাবু মণ্ডলকে গ্রেপ্তার করা হয়। তাকে আদালতে মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।  

এদিকে, রায়গঞ্জের সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক উৎপল কুমার সুদ ব্যবসায়ীকে আটকের জন্য র‌্যাবকে অভিনন্দন জানিয়ে বলেন, আমার ভাই এলাকার ফেরদৌস নামে এক শিক্ষকের কাছে মাত্র ৩ লাখ টাকায় সুদে গ্রহণ করেছিল। বিনিময়ে ওই শিক্ষক আমার ভাইয়ের কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা মূল্যের সাড়ে ৬বিঘা জমি জোরপূর্বক লিখে নিয়েছেন। তিনি এই সুদ ব্যবসায়ীকে ফেরদৌসকেও গ্রেপ্তারের দাবি জানিয়েছেন।