রুশ বিমান দুর্ঘটনায় ওয়াগনার প্রধানের মৃত্যুর আশঙ্কা

সংগৃহীত ছবি

রুশ বিমান দুর্ঘটনায় ওয়াগনার প্রধানের মৃত্যুর আশঙ্কা

অনলাইন ডেস্ক

রাশিয়ায় বিধ্বস্ত হওয়া একটি বিমানের যাত্রী তালিকায় দেশটির আধাসামরিক বাহিনী ওয়াগনার প্রধান ইয়েভজেনি প্রিগোজিনের নাম পাওয়া গেছে। বিধ্বস্ত বিমানের ১০ জন আরোহী নিহত হয়েছেন।

বুধবার রাতে বিবিসি জানায়, প্রিগোজিন বিমানে ছিলেন বলে ধারণা করা হচ্ছে। কারণ ওয়াগনার-সংযুক্ত টেলিগ্রাম চ্যানেল গ্রে জোন জানিয়েছে, জেটটিতে মস্কোর উত্তরে টাভার অঞ্চলের বিমান প্রতিরক্ষা বাহীনি গুলি চালিয়েছে।

রাশিয়ার এভিয়েশন অথরিটি জানিয়েছে, রাজধানী থেকে সেন্ট পিটার্সবার্গগামী বিমানটিতে সাতজন যাত্রী ও তিনজন ক্রু ছিলেন।

তাস নিউজ এজেন্সি জানিয়েছে, উড্ডয়নের পর বিমানটি আধা ঘণ্টারও কম সময় আকাশে ছিল। বিমানটি মাটিতে আছড়ে পরার পরপরই আগুন ধরে যায়। তারা আরও জানায়, এ ঘটনায় এখন পর্যন্ত ৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে।

প্রিগোজিন জুন মাসে রাশিয়ান সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে একটি ব্যর্থ বিদ্রোহের নেতৃত্ব দেন। এরপর দেশ থেকে বিতাড়িত হয়ে আশ্রয় নেন বেলারুশে।

তবে ৬ জুলাই বিবিসি বাংলার এক প্রতিবেদনে বলা হয়, ওয়াগনার প্রধান রাশিয়াতেই রয়েছেন বলে জানিয়েছেন বেলারুশ প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কো।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, বিদ্রোহ চলাকালে প্রিগোজিনকে শেষবারের মতো রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় রোস্তভ-অন-ডন শহরে দেখা গেছে। এর পর থেকে তার অবস্থান নিয়ে অনেক জল্পনা কল্পনা শোনা যাচ্ছিলো।

news24bd.tv/FA