মায়ের কবরের পাশে রাখা হবে আইয়ুব বাচ্চুকে

ফাইল ছবি

মায়ের কবরের পাশে রাখা হবে আইয়ুব বাচ্চুকে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশিষ্ট শিল্পী পপ গানের তারকা আইয়ুব বাচ্চুকে মায়ের পাশেই কবর দেয়া হবে। তাকে দাফন করা হবে নগরীর স্টেশন রোড এলাকার চৈতন্যগলির বাইশ মহল্লা কবরস্থানে। এখানে মায়ের পাশে কবর দিতে আত্মীয়-স্বজনের কাছে বলে গিয়েছিলেন আইয়ুব বাচ্চু। কবর খোঁড়ার প্রস্তুতিও শুরু করেছেন পরিবারের সদস্যরা।

এ কবরস্থানের পাশে এনায়েত বাজার এলাকায় জন্ম খ্যাতিমান এ সঙ্গীত শিল্পীর। সেখান থেকে অল্প দূরে মাদারবাড়ী এলাকায় তার নানাবাড়ি। এ দুই বাড়িতেই বেড়ে ওঠেন আইয়ুর বাচ্চু। ২০০৪ সালে তার মাকে দাফন করা হয়েছিল এই চৈতন্যগলি কবরস্থানে।

জীবদ্দশায় জানানো তার অভিপ্রায় অনুযায়ী খ্যাতনামা এই তারকাকে দাফনের সব প্রস্তুতি সম্পন্ন করেছেন পরিবারের সদস্যরা। এসব তথ্য নিশ্চিত করেছেন আইয়ুব বাচ্চুর মামা আবদুল হালিম।

মাদারবাড়ী আকতার শাহ (রহ.) লেন এলাকার বাসায় বৃহস্পতিবার বিকালে কথা হয় আইয়ুব বাচ্চুর মামা আবদুল হালিমের সঙ্গে। তিনি জানান, তার লাশ শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মাদারবাড়ী নানা বাড়িতে রাখা হবে। এরপর আসরের নামাজের পর জমিয়তুল ফালাহ জামে মসজিদে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে চৈতন্যগলিতে তাকে দাফন করা হবে। তিনি বলেন, বাচ্চুকে আমরা সবাই বাঁশি বলে ডাকতাম। এ এলাকায় তাকে বাঁশি নামেই চিনতেন সবাই। সে আমার চেয়ে ৮-৯ বছরের ছোট ছিল। তার চট্টগ্রামের প্রতি ছিল আলাদা একটা টান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর শোক: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি জনপ্রিয় সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। বৃহস্পতিবার এক শোকবার্তায় মন্ত্রী বলেন, আইয়ুব বাচ্চু মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির একজন কৃতী সঙ্গীতশিল্পী ছিলেন। তার অকাল মৃত্যুতে জাতি একজন অসাধারণ গুণী সঙ্গীত পরিচালক ও গায়ককে হারাল। তার মৃত্যুতে সঙ্গীত জগতের অপূরণীয় ক্ষতি হল। তার গান যুগে যুগে মানুষকে প্রেরণা জোগাবে। মন্ত্রী তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 

NEWS24কামরুল

সম্পর্কিত খবর