বিএনপির পৃষ্ঠপোষকতায় পরিকল্পিতভাবে ২১ আগস্টের হামলা: মেয়র আতিক 

সংগৃহীত ছবি

বিএনপির পৃষ্ঠপোষকতায় পরিকল্পিতভাবে ২১ আগস্টের হামলা: মেয়র আতিক 

অনলাইন ডেস্ক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো, আতিকুল ইসলাম বলেছেন, ‘২০০৪ সালের ২১ আগস্ট বর্বরোচিত গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আইভি রহমান মৃত্যুবরণ করেন। তৎকালীন ক্ষমতাসীন দলের পৃষ্ঠপোষকতায় পরিকল্পিতভাবে এই বর্বরোচিত হামলা করা হয়। যেটি কোনো রাজনীতির ভাষা হতে পারে না, রাজনৈতিক শিষ্ঠাচার হতে পারে না। ’

বৃহস্পতিবার (২৪ আগস্ট) আইভি রহমানের ১৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ডিএনসিসি মেয়র আইভি রহমানের কবর জিয়ারত এবং তাঁর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।   

আতিকুল ইসলাম বলেন, ‘পঁচাত্তরের আগস্টে ঘাতকেরা যেভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল, তেমনিভাবে ২০০৪ সালের শোকের মাস আগস্টে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে তৎকালীন ক্ষমতাসীন দল বিএনপি এই নারকীয় গ্রেনেড হামলা চালায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করে দেওয়ার উদ্দেশ্যে বিএনপি পরিকল্পিতভাবে এই হামলা চালিয়েছিল। মানুষ হত্যা করে কখনো সুষ্ঠু রাজনীতি হতে পারে না।

পঁচাত্তরের ১৫ আগস্ট ও ২০০৪ সালের ২১ আগস্টের বর্বরোচিত হামলার সাথে জড়িতদের বিদেশ থেকে ফিরিয়ে এনে দ্রুত রায় বাস্তবায়নের আহ্বান জানান আতিকুল ইসলাম।

এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জুলকার নায়ন এবং ডিএনসিসির কাউন্সিলররা উপস্থিত ছিলেন।  

news24bd.tv/আইএএম