লংগদুতে ধর্ষণে দণ্ডপ্রাপ্ত শিক্ষককে বহিষ্কারের দাবি

লংগদুতে ধর্ষণে দণ্ডপ্রাপ্ত শিক্ষককে বহিষ্কারের দাবি

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি

রাঙামাটির লংগদুতে ধর্ষণে দণ্ডপ্রাপ্ত করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে লংগদু উপজেলায় ব্যাট্টাপাড়া এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে নিয়ে সংহতি প্রকাশ করেন ওই বিদ্যালয়ের কমলমতি শিক্ষার্থীরা।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন রাঙামাটি লংগদু উপজেলার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিক্রম চাকমা বলি, অভিভাবক এরিক চাকমা, সাবেক ছাত্র কল্যাণমিত্র চাকমা, বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র লিটু চাকমা।

মানববন্ধনে বক্তরা বলেন, রাঙামাটির লংগদু উপজেলার করল্যাছড়ি রশিদ সরকার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রহিম দায়ীত্বরত থাকা অবস্থায় নিজ বিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ করেন।

যা আদালতে প্রমাণ হওয়ার পর তাকে দণ্ড দেওয়া হয়। এরপর এ বিদ্যালয়ে ছেলে-মেয়েকে পড়ানোর আস্থা হারিয়ে ফেলে অভিভাবকরা। দীর্ঘ দিন পর জেল থেকে মুক্তি পেয়ে ওই শিক্ষক আবারও একই বিদ্যালয়ে চাকরিতে ফিরতে চায়। এ খবরে পুরো বিদ্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে একটি অস্বস্তিকর পরিবেশ সৃষ্টি হয়েছে।

অবিলম্বে ওই শিক্ষক মো. আব্দুর রহিমকে বিদ্যালয় থেকে বহিষ্কার না করলে ক্লাস বর্জন করার হুঁশিয়ারি দেয় তারা।

উল্লেখ্য, ২০২০ সালে বিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের মামলার দায়ে পুলিশ আব্দুর রহিমকে গ্রেপ্তার করে। দীর্ঘ দু’বছর কারাবাস করার পর রাঙামাটির আদালত তাকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও দশ লাখ টাকা জরিমানা করে। চলতি বছর ২১ জুন ধর্ষণের শিকার শিক্ষার্থীকে বিয়ে করে কাবিননামাসহ ও এক একর জমি তিন লাখ টাকা প্রদানের দলিলনামা দাখিল করে হাইকোর্ট থেকে তিন মাসের অন্তর্বতীকালীন জামিন পান।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক