ভারতের মাটিতে খেলতে আসছেন নেইমার

সংগৃহীত ছবি

ভারতের মাটিতে খেলতে আসছেন নেইমার

অনলাইন ডেস্ক

সবকিছু ঠিক থাকলে ভারতের ফুটবল প্রেমীরা এবার নিজ দেশে বসেই সচক্ষে দেখতে পারবেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রের পায়ের কারিকুরি। আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে এএফসি চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠিত হয়েছে। ড্র'তে ‘ডি’ গ্রুপে পড়েছে নেইমারের নতুন ক্লাব আল হিলাল। যেই গ্রুপে আছে ভারতের ক্লাব মুম্বাই এফসি।

এএসসি চ্যাম্পিয়নস লিগের ম্যাচগুলো ‘হোম অ্যান্ড অ্যাওয়ে’ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। অর্থাৎ, মুম্বাই এফসিকে নিজেদের মাঠে আতিথেয়তা দেওয়ার পাশাপাশি ভারতেও খেলতে আসতে হবে সৌদির ক্লাব আল হিলালকে। চোট বা অন্য কোনো কারণ বাধা হয়ে না দাঁড়ালে দলের সঙ্গে ভারতে আসবেন নেইমারও।

আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে এএফসি চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের লড়াই।

প্রতিটি গ্রুপে দলগুলো কবে কে কার মুখোমুখি হবে, তা এখনো ঠিক হয়নি। এই টুর্নামেন্টে এবার গ্রুপ পর্ব থেকেই ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করা হবে। আগে চারজন বিদেশি খেলানো গেলেও এবার থেকে একাদশে ছয়জন বিদেশি খেলাতে পারবে অংশ নেওয়া দলগুলো।

এএফসি চ্যাম্পিয়নস লিগের ‘ই’ গ্রুপে জায়গা পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর আল নাসর। আল নাসরের বাকি তিন প্রতিদ্বন্দ্বী ক্লাব ইরানের পার্সেপোলিস, তাজিকিস্তানের ইস্তিকলাল ও কাতারের আল দুহাইল।  

নেইমার সর্বশেষ ভারতে গিয়েছিলেন গত বছর ডিসেম্বরে। রেড বুলের নেইমার জুনিয়র ‘ফাইভ ওয়ার্ল্ড ফাইনাল’ কার্যক্রমের অংশ হিসেবে গোয়ায় গিয়েছিলেন নেইমার। সেখানে সমর্থকদের সঙ্গে দেখা করার পাশাপাশি বিভিন্ন প্রচারণা কার্যক্রমেও অংশ নিয়েছিলেন।

আল হিলাল এএফসি চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে সফল দল। চারবার মহাদেশীয় শ্রেষ্ঠত্বের এই টুর্নামেন্ট জিতেছে ক্লাবটি। নেইমার ছাড়া মরক্কোর তারকা গোলকিপার ইয়াসিন বুনু, সেনেগালের কালিদু কুলিবালি ও সার্বিয়ান আলেক্সান্দার মিত্রোভিচরা যোগ দিয়েছেন আল হিলালে।  

গত মৌসুমে ভারতের সুপার লিগ শিল্ড জিতে এএফসি চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেয় মুম্বাই এফসি। ভারত থেকে এই একটি জায়গাই বরাদ্দ থাকে এএফসি চ্যাম্পিয়নস লিগে। তবে স্টেডিয়ামের নির্মাণ কাজ চলায় ঘরের মাঠে মুম্বাই ফুটবল অ্যারেনায় খেলতে পারছে না ক্লাবটি।  তার বদলে পুনের শিবাজি ছত্রপতি স্পোর্টস কমপ্লেক্সে গ্রুপ পর্বের ম্যাচ তিনটি খেলবে বলে আগেই জানিয়ে রেখেছিল মুম্বাই এফসি।

news24bd.tv/SHS