৭ কঙ্কাল উধাও, কবরস্থানে পুলিশি নজরদারি

৭ কঙ্কাল উধাও, কবরস্থানে পুলিশি নজরদারি

অনলাইন ডেস্ক

দিনাজপুরের বীরগঞ্জে কবরস্থান থেকে ৭টি কঙ্কাল উধাও হওয়ার অভিযোগ উঠেছে। তবে পুলিশ বলছে কবরস্থানের কয়েকটি কবরের মাটি সরে গেছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। আগামী ৭ দিন ওই কবরস্থানে নজরদারি বাড়ানো হবে বলে জানায় পুলিশ।

এদিকে, একের পর এক কবরস্থান হতে কঙ্কাল উধাও হওয়ার ঘটনায় এলাকাবাসীসহ মৃত ব্যক্তির স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

বৃহস্পতিবার সকালে বীরগঞ্জ উপজেলার মোহনপুর ইউপির চৌধুরীহাট বালাপুকুর কবরস্থানের ৭টি কবর হতে কঙ্কাল উধাও হওয়ার অভিযোগ ওঠে।

এর আগে, গত ১০ আগস্ট একই ইউনিয়নের তুলসীপুর কেন্দ্রীয় কবরস্থান হতে ১১টি কঙ্কাল উধাও হয়।

এলাকাবাসীরা জানায়, স্থানীয় বাসিন্দা মো. মঞ্জুরুল ইসলাম সকালে কবরস্থানের পাশে বেগুন ক্ষেতে কাজ করার সময় কবর ভেঙে যাওয়ার ঘটনা জানতে পারেন।

এরপর তিনি কবরস্থানে গিয়ে কয়েকটি কবর ভাঙা ও মাটি সরে যাওয়া দেখতে পান। পরে তিনি তাৎক্ষণিক স্থানীয় চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম চৌধুরীকে বিষয়টি অবহিত করেন।

এ ব্যাপারে মোহনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহিনুর ইসলাম জানান, বৃহস্পতিবার সকালে মো. মঞ্জুরুল ইসলাম বিষয়টি জানালে আমি প্রশাসনকে অবহিত করি। এর আগে গত ১০আগস্ট একই ইউনিয়নের তুলসীপুর কেন্দ্রীয় কবরস্থান হতে ১১টি কঙ্কাল উধাও হয় এবং এ ঘটনায় এলাকাবাসীসহ মৃত ব্যক্তিদের স্বজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে তিনি জানান।

সংবাদ পেয়ে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী, অতিরিক্ত পুলিশ সুপার বীরগঞ্জ সার্কেল খোদাদাদ সুমন, বীরগঞ্জ থানার ওসি মো. আব্দুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেন।

বীরগঞ্জ থানার ওসি মো. আব্দুর রাজ্জাক বলেন, কবরস্থানের কয়েকটি কবরের মাটি সরে গেছে। এ বিষয়ে তদন্ত চলছে। কবর হতে কঙ্কাল উধাও কিংবা চুরি হয়েছে কিনা তা তদন্ত শেষে বলা যাবে।

বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলে এলাহী বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ প্রশাসন। বিষয়টি প্রসাশনের সিআইডি ক্রাইমসিন বিভাগকে তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। কবরস্থানে সাত দিনের জন্য বিশেষ নজরদারি বাড়ানো হয়েছে। এলাকাবাসী এবং স্বজনরা যেন আতঙ্কিত না হয় সেজন্য স্থানীয় চেয়ারম্যানদের উদ্যোগে এলাকায় মতবিনিময় করা হবে।

এই রকম আরও টপিক