বিএনপির দাবি নিয়ে জাতিসংঘের কোনো বক্তব্য নেই : কাদের

বিএনপির দাবি নিয়ে জাতিসংঘের কোনো বক্তব্য নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, জাতিসংঘ অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়। সেক্ষেত্রে বিএনপির দাবি নিয়ে তাদের কোনো বক্তব্য নেই। আওয়ামী লীগ চায় সে নির্বাচনে বিএনপির মতো বড় রাজনৈতিক দল অংশগ্রহণ করুক।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে রাজধানীর গুলশানে জাতিসংঘের আবাসিক সমন্বয়কের সাথে আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধির চা চক্র শেষে এ সব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির আন্দোলনে তাদের নেতারাই হতাশ

জাতিসংঘের প্রতিনিধির সাথে বৈঠকের বিষয়ে তিনি বলেন, বিএনপির দাবি কেয়ারটেকার, প্রধানমন্ত্রীর পদত্যাগ ও সংসদের বিলুপ্তি নিয়ে তাদের কোনো বক্তব্য নেই। যে সকল শর্ত রয়েছে এগুলো দেশের অভ্যন্তরীণ বিষয়, তারা মূলত দেশে সুষ্ঠু নির্বাচন চায়।

কাদের বলেন, আওয়ামী লীগ চায় নির্বাচনে বিএনপির মতো বড় রাজনৈতিক দল অংশ নিক। নির্বাচনে আসতে তাদের কেন জোরাজুরি করবো।

নির্বাচনে অংশ নেওয়া রাজনৈতিক দল হিসেবে তাদের অধিকার। কোনো সুযোগ নয়।

সেতুমন্ত্রী বলেন, বৈঠকে দেশের এসডিজি উন্নয়ন নিয়ে আলাপ হয়েছে। তারা বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেছেন। একইসাথে তিনি দেশের নেতৃত্ব নিয়েও প্রশংসা করেছেন বলে জানান কাদের।

ওবায়দুল কাদেরের নেতৃত্বে বৈঠকে অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল অবসরপ্রাপ্ত মুহাম্মদ ফারুক খান, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ও কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আরাফাত।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক