‘সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা বিদেশে স্বর্ণ রপ্তানি করবো’

‘সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা বিদেশে স্বর্ণ রপ্তানি করবো’

বগুড়া প্রতিনিধি

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি বিপ্লবের মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী করাসহ স্বর্ণ ব্যবসায়ীদের শক্তিশালী করতে সবাইকে বাজুসের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন বাজুস কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।

তিনি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী যুগোপযোগী স্বর্ণ নীতিমালা করেছেন। বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে সেই নীতিমালা বাস্তবায়নে কাজ চলছে। তার নেতৃত্বে বিশ্বে জুয়েলারি শিল্পে মডেল হবে বাংলাদেশ।

তার ব্যবসায়িক প্রজ্ঞা, সৃষ্টিশীলতা ও দূরদর্শিতায় আগামীতে দেশের জুয়েলারি শিল্প আরও সমৃদ্ধ হবে।

আজ বৃহস্পতিবার রাত ৮টায় বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন বগুড়া জেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে বাজুস এক ছাতার নিচে। বসুন্ধরা গ্রুপ যে উদ্যোগ নিয়েছে তাতে আর বিদেশ থেকে স্বর্ণ আমদানি করতে হবে না, এখন বসুন্ধরা গ্রুপের স্বর্ণে লেখা থাকবে মেড ইন বাংলাদেশ।

আমরা সারাদেশে স্বর্ণ শিল্প কারখানা গড়ে তুলবো। সারাদেশে ফ্যাক্টরি গড়ে তুলতে কাজ করছেন বাজুস সভাপতি।

তিনি আরও বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমাদের স্বর্ণের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনবো। দেশের তৈরি অলংকার দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের স্মার্ট স্বর্ণ ব্যবসায়ী হবো।

শহরের টিএমএসএস মহিলা মার্কেট কমিউনিটি সেন্টারে আয়োজিত এ সভার সভাপতিত্ব করেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বগুড়া জেলা আহ্বায়ক রিপনুল হাসান।

এতে বিশেষ অতিথি ছিলেন বাজুস কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বাজুস বগুড়া জেলা শাখার নির্বাচন বোর্ড চেয়ারম্যান ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং সদস্য পবিত্র চন্দ্র ঘোষ, বাজুস নাটোর জেলা সভাপতি স্বপন কুমার পোদ্দার, সাধারণ সম্পাদক রঘুনাথ কর্মকার। অনুষ্ঠানে বক্তব্য দেন বগুড়া জেলা শাখার সভাপতি মতলেবুর রহমান রাতুল রহমান, সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ বাবু।