বৃষ্টি উপেক্ষা করে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

সংগৃহীত ছবি

বৃষ্টি উপেক্ষা করে জড়ো হচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

অনলাইন ডেস্ক

সরকার পতনের এক দফা দাবিতে কালো পতাকা মিছিলে যোগ দিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হচ্ছেন নেতা-কর্মীরা। সমমনা দলগুলোও একই সময়ে এ কর্মসূচি পালন করবে।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেল ৩টায় নয়াপল্টন থেকে মিছিল বের করার কথা রয়েছে মহানগর দক্ষিণ শাখার। দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিলের উদ্বোধন করবেন এবং এটি শেষ হবে দয়াগঞ্জে।

এছাড়া মহানগর উত্তর শাখার মিছিলটি শ্যামলী রিং রোড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে শেষ হবে। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এই কর্মসূচির উদ্বোধন করবেন।

এদিকে শুক্রবার দুপুর থেকেই থেমে থেকে রাজধানীর বিভিন্ন স্থানে বৃষ্টি হচ্ছে। জুমার নামাজের পর থেকে নেতা-কর্মীরা বৈরী আবহাওয়া উপেক্ষা করে ভিড় জমাতে থাকেন।

ইতোমধ্যেই নির্দিষ্ট স্থানে বিপুল সংখ্যক নেতা-কর্মীর ভিড় দেখা গেছে। খালেদা জিয়ার মুক্তিসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের জন্য সরকারের ওপর চাপ সৃষ্টির লক্ষ্যে বিরোধী দলগুলোর এক দফা আন্দোলনের এটি পঞ্চম কর্মসূচি।

এদিকে বিএনপি ছাড়াও গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণফোরাম ও পিপলস পার্টি, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট, গণতান্ত্রিক বাম ঐক্য, লেবার পার্টি, এনডিএম, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, গণঅধিকার পরিষদের দুই অংশ, এবি পার্টি, জনতার অধিকার পার্টি ও এনডিপি পৃথকভাবে রাজধানীর বিভিন্ন এলাকায় কর্মসূচি পালন করবে।

প্রসঙ্গত, শনিবার (২৬ আগস্ট) এক দফা দাবিতে সব মহানগরে একই ধরনের কর্মসূচি পালন করা হবে।
News24bd.tv/AA