আর দেনা বাড়াবেন না, সরকারকে মির্জা আব্বাস

সংগৃহীত ছবি

আর দেনা বাড়াবেন না, সরকারকে মির্জা আব্বাস

অনলাইন ডেস্ক

সরকার পতনের এক দফা দাবিতে রাজধানীর নয়াপল্টন ও শ্যামলী থেকে কালো পতাকা গণমিছিল শুরু করেছে বিএনপি। শুক্রবার (২৫ আগস্ট) বিকাল ৪টায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে পৃথক দুটি কালো পতাকা মিছিল শুরু হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসের নেতৃত্বে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিলটি শুরু হয়েছে। এটি আরামবাগ-মতিঝিল-শাপলা চত্বর-ইত্তেফাক মোড়-রাজধানী মার্কেট মোড় হয়ে নারিন্দা গিয়ে শেষ হওয়ার কথা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির গণমিছিলটি স্থায়ী কমিটির অপর সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নেতৃত্বে শ্যামলী স্কয়ার থেকে শুরু হযেছে। এটি রিংরোড-শিয়া মসজিদ-তাজমহল রোড-নূরজাহান রোড-মোহাম্মদপুর বাসস্ট্যান্ড হয়ে বছিলা চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

নয়াপল্টনে কালো পতাকা নিয়ে গণমিছিল শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে মির্জা আব্বাস বর্তমান সরকারকে পদত্যাগের আহ্বান জানান।

তিনি বলেন, ‘আর দেনা বাড়াবেন না।

একদিন এই দেনা শোধ করতে হবে। আমাদের দাবি মেনে নিয়ে পদত্যাগ করুন। তত্ত্বাবধায়ক বা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। এই নির্বাচনে যারাই ক্ষমতায় আসুক তাদের আমরা মেনে নেব। ’

তিনি বিনা ভোটে ক্ষমতায় আসার চিন্তা না-করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুবদল সভাপতি  সালতান সালাউদ্দিন টুকু ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজীব আহসান প্রমূখ।  

ঢাকা মহানগর উত্তরের কালো পতাকা নিয়ে গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন আমীর খসরু মাহমুদ চৌধুরী।

উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন আরও কয়েকজন বিএনপি নেতা।
News24bd.tv/AA