'আন্দোলন করে আ'লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই'

'আন্দোলন করে আ'লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই'

অনলাইন ডেস্ক

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আন্দোলন করে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করার শক্তি বিএনপির নেই। তারা যতরকম আন্দোলন আর সন্ত্রাস করুক আওয়ামী লীগের পতন ঘটাতে পারবে না। বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করেই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে হবে। এছাড়া অন্য কোনো সুযোগ নেই।

 

শুক্রবার বিকেলে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুরে তালগাছের চারা রোপণ শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, 'আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক এবং গ্রহণযোগ্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক। আমরা দেখতে চাই, এদেশের মানুষ শেখ হাসিনার সঙ্গে আছে কিনা, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আস্থাশীল কিনা। আমার দৃঢ় বিশ্বাস, আওয়ামী লীগ বিগত ১৫ বছর একটানা দেশ চালিয়ে মানুষের আস্থা অর্জন করেছে।

কাজেই এখনও মানুষ আওয়ামী লীগের সঙ্গে আছে। ' 

বজ্রপাত থেকে রক্ষায় বেশি করে তালগাছ রোপণের আহ্বান জানিয়ে ড. আব্দুর রাজ্জাক বলেন, 'আমরা দেখছি সম্প্রতি বজ্রপাতের প্রকোপ ও মৃত্যুর সংখ্যা অনেক বেড়ে গেছে। এটি থেকে রক্ষা পেতে তাল গাছের চারা রোপণে সবাইকে এগিয়ে আসতে হবে। উন্নয়নকে টেকসই ও গতিশীল রাখতে হলে পরিবেশ রক্ষা করতে হবে। পরিবেশকে সবুজ রাখতে হবে। ' 

এ সময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য খান আহম্মেদ শুভ, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিলা বিনতে মতিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ, সাধারণ সম্পাদক তাহরীম হোসেন সীমান্ত, গোড়াই ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির, পরিবেশবাদী সংগঠন সবুজ পৃথিবীর মির্জাপুর শাখার সভাপতি আনোয়ার হোসেন নবীন প্রমুখ।  

তালগাছ রোপণ কর্মসূচির তত্ত্বাবধানে রয়েছেন সবুজ পৃথিবীর সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ। এ কর্মসূচির আওতায় প্রথম পর্যায়ে মির্জাপুরের সোহাগপুর থেকে টাঙ্গাইল পর্যন্ত তালগাছ রোপণ করা হবে।