অসহায় মানুষের কল্যাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে বসুন্ধরা গ্রুপ 

অসহায় মানুষের কল্যাণে নানামুখী পদক্ষেপ গ্রহণ করছে বসুন্ধরা গ্রুপ 

অনলাইন ডেস্ক

দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপ। সরকারের পাশাপাশি দেশের বিভিন্ন উন্নয়নসহ নানা কর্মকাণ্ডে তারা সরকারের সহযোগী হিসেবে কাজ করছে। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান একজন মানবিক ও দেশপ্রেমিক মানুষ। নানামুখী শিল্পের উদ্যোক্তাও তিনি।

ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি মানবিক ও সামাজিক কর্মকাণ্ডে তাঁর কার্যক্রম ব্যাপক। তাঁর নির্দেশনায় দেশের সব অঞ্চলেই পিছিয়ে পড়া নারী, শিশু ও প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে কাজ করছে বসুন্ধরা শুভসংঘ। দেশের উত্তর-দক্ষিণের মধ্য অঞ্চলের জেলা কুষ্টিয়া। ভারত সীমান্তঘেঁষা এই কুষ্টিয়া জেলার বিভিন্ন উপজেলার অসহায় মানুষের কল্যাণে বসুন্ধরা গ্রুপ নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

জেলা শহরে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্কুল নির্মাণ, জেলার অসহায় নারীদের সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন প্রদান এবং সর্বস্তরের মানুষের পাঠাভ্যাস গড়ে তোলার জন্য পাঠাগার স্থাপনের উদ্যোগ নিয়েছে বসুন্ধরা শুভসংঘ। জেলার বেশ কিছু অসহায় পরিবারের শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্বও নিয়েছে বসুন্ধরা গ্রুপ।

উল্লেখ্য, কুষ্টিয়া সদর উপজেলায় কয়েকজন গৃহহীন অসহায় পরিবারের আবাস নিশ্চিতকরণে ঘর নির্মাণ করে দিয়েছে বসুন্ধরা শুভসংঘ। এসব কর্মকাণ্ড নিঃসন্দেহে প্রশংসনীয় ও অনুকরণীয়।

এসব অসহায় শিক্ষার্থী একদিন সমাজ ও দেশের মুখ উজ্জ্বল করবে বলে আমি বিশ্বাস করি। অন্যদিকে বেকার নারীরা সেলাই প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হয়ে সোনার বাংলা গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সরকারের পাশাপাশি বসুন্ধরা গ্রুপ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমি চাই, বসুন্ধরা গ্রুপ কুষ্টিয়া জেলার প্রান্তিক জনগোষ্ঠীর জন্য উন্নয়নমূলক আরো এমন কিছু করুক, যাতে তারা অভাব-অনটন দূর করে দেশের কল্যাণে কাজ করতে পারে। আমি আশা করব, দেশের অন্যান্য অঞ্চলের মতো কুষ্টিয়ায়ও বসুন্ধরা গ্রুপ অসহায় মানুষের জন্য বিভিন্ন ধরনের সহায়তা কার্যক্রম চলমান রাখবে।

আমি জেলা প্রশাসনের পক্ষ থেকে বসুন্ধরা গ্রুপের সব কল্যাণমূলক কাজে আন্তরিকভাবে সহযোগিতা করব। সম্প্রতি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পরিকল্পনায় সারা দেশ থেকে বাছাই করে প্রতিযোগীদের নিয়ে কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ব্যতিক্রমী এই আয়োজনে সবাই মুগ্ধ হয়েছে। দেশ ও মানুষের কল্যাণে কাজ করা বসুন্ধরা গ্রুপ এভাবেই সমৃদ্ধিশালী দেশ গঠনে কাজ করে যাবে—এই প্রত্যাশা করি। সৃষ্টিকর্তা বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও তাঁর পরিবারের সবার ভালো করুন।