হতাশায় পরীক্ষাকেন্দ্র থেকে লাফিয়ে পড়লো সরকারি চাকরিপ্রার্থী!

প্রতীকী ছবি

হতাশায় পরীক্ষাকেন্দ্র থেকে লাফিয়ে পড়লো সরকারি চাকরিপ্রার্থী!

অনলাইন ডেস্ক

রাজধানীর খিলগাঁও স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছে এক চাকরিপ্রার্থী পরীক্ষার্থী। আহত তারেক মাহমুদ জুয়েলকে (২৯) চিকিৎসার জন্য পুলিশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা একেবারে শেষের দিকে এবং পরীক্ষা খারাপ হওয়ায় তিনি এমন ঘটনা ঘটিয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

আজ শনিবার (২৬ আগস্ট) বেলা পৌনে ১১টার দিকে খিলগাঁও সি ব্লকে অবস্থিত এই স্কুলে এই ঘটনা ঘটে।

জুয়েলের বাড়ি ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পিয়াজু গ্রামে। তার বাবার নাম মোজাম্মেল হক।

খিলগাঁও স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মীর নাসির উদ্দিন জানান, আজ তাদের স্কুলটিতে বস্ত্র অধিদপ্তরে চাকরিপ্রার্থীদের পরীক্ষা ছিল। সকাল ১০টা থেকে শুরু হয় পরীক্ষা।

চলে ১১টা পর্যন্ত। স্কুলটির ৩ নম্বর ভবনের তৃতীয় তলায় আসন ছিল জুয়েল নামে ওই যুবকের। বেলা ১০টা ৫০ মিনিটে তিনি তার কক্ষের আসন থেকে বের হয়ে তৃতীয় তলার বারান্দা থেকে লাফ দিয়ে নিচে পড়েন। দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে তাকে পুলিশের সহযোগিতায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) নৃপেনদ্রনাথ বিশ্বাস জানান, স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে খবর পেয়ে ওই স্কুল থেকে আহত অবস্থায় ওই যুবককে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। সেখানে তার মাথার সিটিস্ক্যান এবং পায়ের এক্স-রে করানো হয়। বড় ধরনের কোনো ইনজুরি হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তিনি জানান, ধারণা করা হচ্ছে, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা একেবারে শেষের দিকে হওয়ায় এবং পরীক্ষা খারাপ হওয়ার কারণে হতাশা থেকে তিনি লাফিয়ে আত্মহত্যার চেষ্টা করতে পারে। তবে বিস্তারিত জানার চেষ্টা করা হচ্ছে।

এদিকে তার বড় ভাই সোলাইমান আলী জানান, গ্রামে কৃষিকাজ করে জুয়েল। বস্ত্র অধিদপ্তরে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে চাকরির পরীক্ষা দিতে ঢাকায় এসেছে। জুয়েলের ফোন থেকেই তিনি খবর পান, ভবন থেকে লাফ দিয়ে আহত হয়েছে সে। পরবর্তীতে ঢাকা মেডিকেলে গিয়ে তাকে দেখতে পান।

News24bd.tv/AA