জেলেদের হাতে পুলিশ আটক!

জেলেদের হাতে পুলিশ আটক!

জেলেদের হাতে পুলিশ আটক!

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

ইলিশ ধরায় নিষেধাজ্ঞা থাকার মধ্যে পদ্মায় ইলিশ আহরণে ব্যস্ত জেলেদের কাছ থেকে আইনের ভয় দেখিয়ে নিজের জন্য ইলিশ ও টাকা-পয়াসা আদায় করতে গিয়ে আটক হয়েছেন পুলিশের এক এএসআই। ওই জেলেরাই তাকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে।

মুন্সীগঞ্জের লৌহজং এর শামুরবাড়ির কাছে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে। আটক এএসআই'র নাম সোহেল রানা।

তাকে লৌহজং থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। এসময় তার দুই সহযোগী মো. মোহন (২৪) ও লিটন শেখকেও (২২)  আটক করা হয়। তাদের বাড়ি সিরাজদিখান উপজেলার জৈনসার এলাকায়।

আজ শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জেলেদের অভিযোগ- গতকাল বৃহস্পতিবারও এএসআই সোহেল জেলেদের কাছ থেকে ইলিশ ও টাকা-পয়সা ছিনিয়ে নেয়। পরে জেলেরা জানতে পারে সে লৌহজং থানায় কর্মরত নয়। আজ শুক্রবার আবারও জেলেদের কাছ থেকে ইলিশ আনতে গেলে জেলেরা তাকে আটক করে।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী জানান, ‘পদ্মা নদীতে  নিষেধাজ্ঞা উপেক্ষা করে জেলেরা ইলিশ ধরছিল। আটক সোহেল রানা দুই সহযোগিকে নিয়ে জেলেদের কাছ থেকে জোরপূর্বক ইলিশ নেওয়ার সময় স্থানীয় জনতা ও জেলেরা তাকে আটক করে পুলিশকে খবর দেয়।

শ্রীনগর ও লৌহজং সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান, ‘এএসআই সোহেল আগে মুন্সীগঞ্জ পুলিশ লাইনে কর্মরত ছিলেন। কিছুদিন আগে তিনি ডিএমপিতে বদলি হন। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সে জেলেদের কাছ থেকে জোরপূর্বক মা ইলিশ ও টাকা আদায় করার সময় জনতা ও জেলেরা তাকে আটক করে। তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

সম্পর্কিত খবর