বিশ্বকাপ বাছাইয়ের আগে দুঃসংবাদ পেল ব্রাজিল

বিশ্বকাপ বাছাইয়ের আগে দুঃসংবাদ পেল ব্রাজিল

অনলাইন ডেস্ক

ব্রাজিলের মিডফিল্ডার লুকাস পাকেতা জুয়া কেলেঙ্কারিতে জড়ানোর অভিযোগে বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড ঘোষণার আগেই ছিটকে পড়েছেন। যদিও দীর্ঘ ৮ মাস পর জাতীয় দলে ফিরেছেন নেইমার জুনিয়র। ২৩ সদস্যের সেই দলে ৭ ফরোয়ার্ডকে রাখা হয়েছে। তবে তাদের একজন নিয়ে শঙ্কায় পড়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

রিয়াল মাদ্রিদের তারকা উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র পায়ের পেশিতে চোট পেয়েছেন। সে কারণে লা লিগায় পরের ম্যাচে তাকে পাবে না রিয়াল। একইসঙ্গে ব্রাজিলের হয়েও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

গতকাল (শুক্রবার) লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে ১-০ গোলে জয় পায় স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

দলের হয়ে একমাত্র গোলটি করেন তরুণ সেনসেশন জুড বেলিংহ্যাম। তবে কার্লো আনচেলত্তির কপালে ভাঁজ ধরানো মুহূর্ত আসে ম্যাচের মাত্র ১৮ মিনিটে। ওই সময় পায়ের পেশির চোটে মাঠ ছাড়েন ভিনিসিয়ুস। ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনি এই ধরনের ইনজুরিতে পড়েছেন।

তার চোট নিয়ে আনচেলত্তি বলছেন, ‌‘ভিনিসিয়ুসের পায়ের পেশিতে একটু অস্বস্তি আছে। আমার মনে হয় না তা গুরুতর কিছু। বাজে কিছু নয় বলেই সে খেলা চালিয়ে যেতে চেয়েছিল। তবে এটা তাকে কিছুটা ভোগাচ্ছিল এবং এজন্যই তাকে তুলে নেই আমরা। গেটাফের বিপক্ষে সে খেলতে পারবে না, তবে আন্তর্জাতিক বিরতির সময়টায় সে সেরে উঠবে। ’

আগামী শনিবার গেটাফের বিপক্ষে খেলবে রিয়াল। সেই ম্যাচে দলের বাইরে থাকবেন ২৩ বছর বয়সী ভিনিসিয়ুস। আনচেলত্তি নির্ভার থাকলেও ব্রাজিলের জন্য এই তারকা ফরোয়ার্ডের চোট বেশ ভাবনার। এমনিতেই দলের প্রধান তারকা নেইমারও এখনও পুরোপুরি চোট থেকে সেরে উঠেননি। আগামী ৮ সেপ্টেম্বর বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইয়ের অভিযান শুরু করবে বিশ্বচ্যাম্পিয়নরা। এর চারদিন পরই তারা পেরুর বিপক্ষে খেলবে।

গত মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন এই তরুণ উইঙ্গার। রিয়ালের হয়ে তিনি ২৮ গোল ও ১৯টি অ্যাসিস্ট করেন। বাছাইপর্বে ব্রাজিলের প্রথম দুই ম্যাচে ডাগআউট সামাল দেবেন কোচ ফার্নান্দো দিনিজ। অন্তবর্তীকালীন এই কোচের অধীনে বাছাইপর্বের ম্যাচ দিয়েই প্রথমবার মাঠে নামবে ব্রাজিল। ২০২৪ কোপা আমেরিকা থেকে ব্রাজিলের প্রধান কোচের দায়িত্ব নেবেন আনচেলত্তি। এর আগপর্যন্ত ব্রাজিলের ডাগআউট সামলাবেন দিনিজ।

আসন্ন দুই ম্যাচের জন্য ২৩ জনের দলে জায়গা পেয়েছেন সৌদি প্রো লিগের দল আল আহলিতে যোগ দেওয়া ইভানেজ। তবে বাদ পড়েছেন ওয়েস্টহ্যামের লুকাস পাকেতা, আর্সেনালের গ্যাব্রিয়েল জেসুস ও বার্সেলোনার রাফিনহা। জেসুস অবশ্য প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ইনজুরিতে পড়েছিলেন, এখন তিনি পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক