অভিষেকেই গোল, আর্জেন্টিনা মাতালেন জামাল ভূঁইয়া

সংগৃহীত ছবি

অভিষেকেই গোল, আর্জেন্টিনা মাতালেন জামাল ভূঁইয়া

অনলাইন ডেস্ক

আর্জেন্টাইন ফুটবলে অভিষেকটা কখনো হয়তো ভুলতে পারবেন না বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তৃতীয় বিভাগের দল সোল ডি মায়োর হয়ে অভিষেক ম্যাচে অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামেন তিনি। এরপর তিনি পেয়ে যান গোলের দেখাও। পেনাল্টি থেকে তার করা গোলেই সোল ডি মায়োর জয় নিশ্চিত হয়।

রোববার (২৭ আগস্ট) আর্জেন্টাইন ফুটবল ক্লাব সোল ডি মায়োর জার্সিতে নিজের অভিষেক ম্যাচে উষ্ণ অভ্যর্থনা পান জামাল। বাংলা ভাষায় বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে স্টেডিয়ামে দর্শকেরা তাকে স্বাগত জানান।

তবে জার্মিনালের বিপক্ষে এ ম্যাচের শুরুতে কিছুটা এলোমেলো ফুটবল খেলে সোল ডি মায়ো। সেই সুযোগে রক্ষণের ভুলে একটি গোল হজম করে জামালের দল।

তবে অফসাইডের কারণে বাতিল হয়ে যায় জার্মিনালের গোল। ৩০ মিনিটের সময় গোল করে সোল ডি মায়োকে ১-০ গোলে এগিয়ে নেন ফার্নান্দো ভালদেবেনিতো। এই গোলের সুবাদে লিড নিয়েই বিরতিতে যায় জামালের দল।

দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ তৈরি করেছিল সোল ডি মায়ো। তবে স্ট্রাইকারদের ব্যর্থতায় গোলের দেখা পায়নি স্বাগতিকরা। শেষ পর্যন্ত ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি পায় সোল ডি মায়ো। পেনাল্টি বল জালে জড়িয়ে সোল ডি মায়ো সমর্থকদের আনন্দে মাতান অধিনায়ক জামাল। ৮৭ মিনিটে জার্মিনালের গ্যাব্রিয়েল অব্রেডর গোল করলেও তা শুধু ব্যবধানই কমায়।

এ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ষষ্ঠ স্থানেই রইল জামালের সোল ডি মায়ো। এদিকে, ২৪ ম্যাচে প্রতিপক্ষ জার্মিনালের সংগ্রহ ২৪ পয়েন্ট।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক