চাঁদপুরে চুরি যাওয়া ৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩

সংগৃহীত ছবি

চাঁদপুরে চুরি যাওয়া ৬ ভরি স্বর্ণালংকার উদ্ধার, গ্রেপ্তার ৩

অনলাইন ডেস্ক

চাঁদপুর শহরের ট্রাক রোড এলাকা থেকে চুরি যাওয়া আট ভরি স্বর্ণালংকার থেকে চোরদের হেফাজত থেকে ছয় ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ। এ সময় তিন চোরকে গ্রেপ্তার করা হয়েছে। রোববার (২৭ আগস্ট) বিকেলে আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানো হয়।  

এর আগে বুধবার (২৬ আগস্ট) দিনগত রাতে শহরের ট্রাক রোডসহ আশপাশের বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- শাহরাস্তি উপজেলার স্বপন গাজীর ছেলে ইমন গাজী, শহরের নিউ ট্রাকরোড এলাকার দুলাল খানের ছেলে হুমায়ন কবির বাবু ও রহমতপুর কলোনির মানিক মালের ছেলে আল-আমিন মাল।

চুরি যাওয়া মালামালের মধ্যে ছিল- আট ভরি স্বর্ণালংকার। যার সর্বমোট মূল্য ৮ লাখ টাকা এবং নগদ ২০ হাজার টাকা।

গত ২৬ আগস্ট ভুক্তভোগী ফরিদ আহমেদ খান শিপন বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় অজ্ঞাতনামা একটি চুরি মামলা করেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, ব্যবসায়িক কাজে গত ৩ আগস্ট ফরিদ আহমেদ খান শিপন ঢাকা যান। গত ৭ আগস্ট সকালে পার্শ্ববর্তী ভাড়াটিয়া তাহমিনা বেগম পেছনের দরজার লক ভাঙা ও দরজা খোলা দেখতে পেয়ে বিষয়টি ভুক্তোভোগী শিপনকে জানান। পরে তিনি জরুরি ফোন পেয়ে চাঁদপুর চলে আসেন। এসে দেখেন চোরেরা স্বর্ণালংকার ও নগদ ২০ হাজার টাকা নিয়ে গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. রাকিবুল ইসলাম জানান, চোরাইকৃত স্বর্ণালংকার উদ্ধারে অজ্ঞাতনামা মামলাটি দায়েরের পর নতুন বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ওলি উল্লাহর নেতৃত্বে মাঠে নামে পুলিশ। তথ্যপ্রযুক্তি ও বিভিন্ন মাধ্যমে প্রথমে মূল হোতা ইমন গাজীকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যমতে বাবু ও আল আমিনকে গ্রেপ্তার করা হয়। বাবুর বাড়িতে লুকিয়ে রাখা ছয় ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। আর নগদ টাকাগুলো তারা খরচ করে ফেলেছে বলে জানায়।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ মুহসীন আলম জানান, রোববার বিকেলে আদালতের মাধ্যমে গ্রেপ্তারকৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

এই রকম আরও টপিক