মির্জা ফখরুলের নামে ফেসবুকে ঘুরছে চেক, যা বলছে বিএনপি

সংগৃহীত ছবি

মির্জা ফখরুলের নামে ফেসবুকে ঘুরছে চেক, যা বলছে বিএনপি

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য এখন সিঙ্গাপুরে রয়েছেন। এ সময় তার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের একটি চেকের ছবি ছড়িয়ে পড়েছে। ওই চেকটি ভুয়া বলে জানিয়েছে বিএনপির মিডিয়া সেল। সামাজিক যোগাযোগ মাধ্যম ভুয়া চেকের ছবিটি ছড়িয়ে পড়লে রোববার রাতে মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন এ তথ্য জানান।

 

রাত ৯টার দিকে তথ্য যাচাইকারী প্রতিষ্ঠান ‌রিউমার স্ক্যানার’ তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকা চিকিৎসা সহায়তা নিয়ে মির্জা ফখরুলের বিদেশ ভ্রমণ দাবিতে ভাইরাল চেকটি ভুয়া। ’ প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ব্যাংক অ্যাকাউন্টের নাম ও নম্বরের মিল না থাকাসহ একাধিক কারণ দেখিয়ে চেকটিকে ‘ভুয়া’ বলে উল্লেখ করা হয়েছে।

যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৫০ লাখ টাকার চেক ইস্যু করা হয়েছে। মির্জা ফখরুল ও তার স্ত্রীর ছবি দিয়ে দাবি করা হচ্ছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে বিদেশ ভ্রমণে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গত ২৪ আগস্ট বিএনপি মহাসচিব মির্জা ফখরুল চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুরে যান। তাদের সঙ্গে রয়েছেন মেয়ে মির্জা সামারুহ।

এ বিষয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, 'এটি আওয়ামী লীগের একটি পরিকল্পিত প্রোপাগান্ডা। আমাদের চলমান আন্দোলন সরকার নিপীড়ন-নির্যাতন করে কোনোভাবেই দমন করতে পারছে না। তাই সরকার নানা প্রোপাগান্ডা চালাচ্ছে।

তিনি আরও বলেন, পরিকল্পিতভাবে আন্দোলনকে বিপথগামী, বিভ্রান্ত করতে ও নেতাকর্মীদের মনোবল ভেঙ্গে ফেলতে তারা খুব পরিকল্পিতভাবে কাজটা করছে। তাদের কাজই গুজব তৈরি করা, তাদের কাজই মানুষের চরিত্র হনন করা।

এটাকে খুবই সস্তা প্রোপাগান্ডা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারা একটা অপশক্তি। অপশক্তির যে কাজ, সেটাই তারা করছে। এটা নিয়ে খুব বেশি কিছু বলতেও আমার রুচিতে বাধে। দেশের মানুষ জানে, তারা প্রোপাগান্ডা চালানোর মেশিন। তারা প্রোপাগান্ডা চালাবে এবং তাদের কোনো প্রোপাগান্ডাই দেশের মানুষ বিশ্বাস করে না। এটা দেখে আমি কোনো প্রতিক্রিয়া জানাইনি। কারণ, আমি জানি যে এটা নোংরা রাজনীতি। আপনারা একটা জিনিস খেয়াল করলে দেখবেন, প্রোপাগান্ডার মধ্যেই এর মিথ্যার সাক্ষ্য আছে।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক