বিকেলে প্রকৌশলীদের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ 

ফাইল ছবি

বিকেলে প্রকৌশলীদের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ 

অনলাইন ডেস্ক

দেশের প্রকৌশলীদের একমাত্র জাতীয় পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) উদ্যোগে আজ সোমবার (২৮ আগস্ট) রাজধানীর রমনায় আইইবির সদর দফতরে ‘উন্নয়ন ও শান্তি’ সমাবেশের আয়োজন করা হয়েছে। দেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) জনগণের মধ্যে সরকারের উন্নয়ন ও শান্তির বার্তা পৌঁছে দিতে বিকেল ৩টায় রমনায় আইইবি সদর দপ্তরে এই সমাবেশের আয়োজন করেছে।

সমাবেশে আইইবি’র প্রেসিডেন্ট, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশে সরকারের শান্তি ও উন্নয়ন অগ্রযাত্রা এবং স্মার্ট বাংলাদেশ রূপকল্পের প্রতি প্রকৌশলীরা দৃঢ় সমর্থন ব্যক্ত করবেন।

এছাড়াও প্রকৌশলীরা তাদের নিরাপদ কর্মপরিবেশ ও পেশাগত বিভিন্ন দাবি-দাওয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মাধ্যমে সরকারের নীতি নির্ধারণী পর্যায়ে পৌঁছে দেবেন বলে ধারণা করা হচ্ছে।

সমাবেশ সম্পর্কে আইইবি’র প্রেসিডেন্ট ও আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নে প্রকৌশলীরাই প্রথম সারির সৈনিক হিসেবে কাজ করেছে। আগামীতেও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে দেশের প্রকৌশলীরা মূখ্য ভূমিকা পালন করবে। দেশের শান্তি ও উন্নয়ন অগ্রযাত্রায় সারা বাংলার প্রকৌশলী সমাজ প্রকৌশলীবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে একতাবদ্ধ রয়েছে।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর

পাঠকপ্রিয়