বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি, আছেন রশিদ খানও 

সংগৃহীত ছবি

বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি, আছেন রশিদ খানও 

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি২০ লিগ বিগ ব্যাশের পরের আসরের ড্রাফটে নাম আছে তিনজন বাংলাদেশির। বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামের সঙ্গে ২০২২ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা রিপন মণ্ডলের নাম আছে প্রাথমিক তালিকায়। মেয়েদের বিগ ব্যাশের ড্রাফটে বাংলাদেশ থেকে আছেন শুধু পেসার জাহানারা আলম।  

আজ পুরুষ বিগ ব্যাশের জন্য ২৯টি দেশের ৩৭৬ জন বিদেশি ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

নারী বিগ ব্যাশের ড্রাফটে আছেন ১২২ জন।

ড্রাফটের প্রাথমিক তালিকায় দেখা গেছে আফগানিস্তানের তারকা অলরাউন্ডার রশিদ খানের নামও। এ তালিকায় তার নাম থাকাটা একটু চমক জাগানিয়াই বটে। কেননা আফগানিস্তানের সঙ্গে অস্ট্রেলিয়া সিরিজ বাতিল করার পর গত জানুয়ারিতে বিগ ব্যাশে না খেলার কথা বিবেচনা করছেন বলে জানিয়েছিলেন এ অলরাউন্ডার।

তবে আজকের তার নাম থাকা নিশ্চিত করেছে বিগ ব্যাশে খেলতে আগ্রহী তিনি।

এদিকে বিগ ব্যাশের গত আসরের ড্রাফটে রিপন ছাড়াও বাংলাদেশ থেকে ছিলেন আল-আমিন হোসেন ও শফিউল ইসলাম। তবে শেষ পর্যন্ত কারোরই খেলার সুযোগ হয়নি। এখনো পর্যন্ত অস্ট্রেলিয়ার এ লিগে একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন সাকিব আল হাসান। কিন্তু তিনিও ২০১৫ সালের পর থেকে এ লিগে খেলেননি। ২০১৪ সালে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে দুটি ম্যাচ খেলেছেন সাকিব। পরের মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের হয়ে আরও চারটি ম্যাচ খেলেছিলেন।

সাম্প্রতিক সময়ে বিগ ব্যাশের সঙ্গে বিপিএলের সূচি সাংঘর্ষিক হয়ে যাওয়ায় এ লিগে খেলা বাংলাদেশিদের জন্য বেশ কঠিনই। সামনের মৌসুমেও যেমন দুই লিগের সূচি সাংঘর্ষিক হবে। বিপিএলের পরের আসর ৬ জানুয়ারি শুরু হয়ে চলার কথা ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যদিকে ৭ ডিসেম্বর শুরু হয়ে বিগ ব্যাশ চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক