বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠির নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের উত্তমাবাদ গ্রামে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন করছেন এক তরুণী (২৫)। শনিবার রাত ৮টায় গাজীপুর থেকে এসে তিনি প্রেমিক হাসান হাওলাদারের (২৮) বাড়িতে অনশন শুরু করেন।

রবিবার বিকেল পাঁচটার দিকে স্থানীয় ইউপি সদস্য মো. মানিক ন্যায় বিচারের আশ্বাস দিলে ওই তরুণী প্রেমিকের বাড়ির পাশে তার এক আত্মীয়ের বাসায় অবস্থান নেন।

ওই তরুণী জানায়, ২০১৬ সালে হাসান হাওলাদারের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

 একপর্যায়ে তাদের মাঝে একাধিকবার শারীরিক সম্পর্ক গড়ে ওঠে বলে জানান ওই তরুণী। তবে হঠাৎ করে অজ্ঞাত কারণে বিয়ে করতে অপারগতা প্রকাশ করেন হাসান হাওলাদার। এতে বাধ্য হয়ে হাসানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে একটি মামলা করেন তিনি। সম্প্রতি হাসান অন্য এক মেয়েকে বিয়ের প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে ওই তরুণী বিয়ের দাবিতে অনশন করেন।

তবে অভিযুক্ত হাসান হাওলাদার ওই নারীর সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করলেও শারীরিক সম্পর্ক স্থাপনের বিষয়টি এড়িয়ে যান। তিনি বলেন, তার বিরুদ্ধে একটা মামলা আদালতে চলমান রয়েছে। বিচার যা হয়, তাই মেনে নেবেন। মামলার আগে সমঝোতার জন্য আসলে বিষয়টি বিবেচনা করা যেত।

উত্তমাবাদ গ্রামের ইউপি সদস্য মো. মানিক মুঠোফেনে জানান, আদালতে যেহেতু একটা মামলা চলামান রয়েছে, তাই আমি ওই নারীকে আপাতত হাসানের বসতঘর থেকে পাশে ওই নারীর এক আত্মীয়ের ঘরে রেখে এসেছি। আগামী শনিবার এ বিষয়ে দুই পরিবারকে নিয়ে সালিশ বৈঠক করা হবে। আমি উভয়কে মিলেমিশে যেতে বলেছি। এলাকায় যেন কোনো রকম অশান্তি না হয়, সেজন্য আমরা সচেষ্ট আছি।

এই রকম আরও টপিক