‘বয়স্ক পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে ফাঁদে ফেলতেন সীমা, অতঃপর...

সংগৃহীত ছবি

‘বয়স্ক পাত্র চাই’ বিজ্ঞাপন দিয়ে ফাঁদে ফেলতেন সীমা, অতঃপর...

অনলাইন ডেস্ক

কানাডায় সিটিজেন করিয়ে দেওয়া হবে-এমন প্রলোভন দেখিয়ে প্রতারণা করে ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম শামীমা রহমান খান ওরফে মোছা. সোনিয়া পারভীন ওরফে সীমা।

সীমা ‘কানাডার সিটিজেন, সুন্দরী, বিধবা, পরহেজগার পাত্রীর জন্য বয়স্ক পাত্র চাই’ শিরোনামে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বয়স্ক লোকজনকে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা আদায় করতেন। তিনি এই চক্রের মূল হোতা।

শনিবার অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

সোমবার (২৮ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাসুদ আলম।

পুলিশ কর্মকর্তা জানান, গ্রেপ্তার শামীমা রহমান খান ২০২২ সালের ২৮ নভেম্বর থেকে এই বছরের ২৭ মে পর্যন্ত বিভিন্ন সময়ে ভুক্তভোগীর কাছ থেকে বিবাহের উপহার, গয়না, কেনাকাটা, কাবিননামার খরচ, ভিসা প্রসেসিং, টিকেট খরচ, হোটেল বুকিং ইত্যাদি খরচ দেখিয়ে ১৩ লাখ ৯২ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এ ঘটনায় থানায় একটি মামলা হয়।

সেই মামলায় শনিবার রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্ট থেকে শামিমা রহমানকে গ্রেপ্তার করা হয়।

পরে তার দেওয়া তথ্যমতে মিরপুরের একটি বাসায় অভিযান চালিয়ে একটি স্বর্ণের নেকলেস, এক জোড়া স্বর্ণের কানের দুল ও ভিকটিমের  একটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

গ্রেপ্তার শামিমা রহমান খান ওরফে সোনিয়া পারভীন সীমাকে আদালতে পাঠানো হয়েছে। তার সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলে জানান পুলিশ কর্মকর্তা।

News24bd.tv/AA

পাঠকপ্রিয়