সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন পোস্ট না করতে সর্বোচ্চ সর্তকতা জারি 

সংগৃহীত ছবি

রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন পোস্ট না করতে সর্বোচ্চ সর্তকতা জারি 

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দেশ ও সরকারের পাশাপাশি রুয়েটের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট ও শেয়ার না করার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ওপর সর্বোচ্চ সর্তকতা জারি করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের নির্দেশে এ সর্তকতা জারি করে রুয়েটের সব বিভাগ, দপ্তর ও হলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মো. গোলাম মুরতুজা বলেন, রুয়েটের কোনো শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিত বিষয়ে কোনো স্পর্শকাতর কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট কিংবা শেয়ার করলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে গোলাম মুরতুজা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জানাজায় মানুষের উপস্থিতির সঙ্গে সম্প্রতি দেলোয়ার হোসাইন সাঈদীর জানাজায় উপস্থিতির তুলনা দেখিয়ে একটি কোলাজ ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কর্মকর্তা মো. মিলনুর রশিদ।

মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতের এ নেতার মৃত্যুর পর থেকে ধারাবাহিকভাবে তার জীবনকর্মসহ বিভিন্ন পোস্ট শেয়ার করেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেন রুয়েট প্রশাসন।

News24bd.tv/AA