‘সোনালী ভবিষ্যৎ : জীবনের প্রথম ৬ মাসে শিশুর জন্য পরিমিত পুষ্টির গুরুত্ব’ বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

‘সোনালী ভবিষ্যৎ : জীবনের প্রথম ৬ মাসে শিশুর জন্য পরিমিত পুষ্টির গুরুত্ব’ বিষয়ক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে ন্যাশনাল নিউট্রিশন সার্ভিসেস (এনএনএস), দৈনিক কালের কণ্ঠ কার্যালয়ে সোমবার (২৮ আগস্ট) একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করে। গোলটেবিল বৈঠকের বিষয়বস্তু ছিল, সোনালী ভবিষ্যৎ: জীবনের প্রথম ৬ মাসে শিশুর জন্য পরিমিত পুষ্টির গুরুত্ব। এই অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করেছে ইউএসএআইডি-এর সহায়তা পুষ্ট এবং কেয়ার বাংলাদেশ কর্তৃক বাস্তবায়নাধীন কমিউনিটি নিউট্রিশন অ্যান্ড হেলথ অ্যাক্টিভিটি (সিএনএইচএ)।

গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন ন্যাশনাল নিউট্রিশন সার্ভিসেসের লাইন ডিরেক্টর ডা. মিজানুর রহমান।

 গোলটেবিল বৈঠকটির মূল প্রবন্ধ উপস্থাপন করেন ন্যাশনাল নিউট্রিশন সার্ভিসেসের প্রোগ্রাম ম্যানেজার ডা. মোহাম্মদ মফিজুল ইসলাম বুলবুল। মোহাম্মদ আলী রেজা, ডেপুটি চিফ অফ পার্টি, ইউএসএআইডির কমিউনিটি নিউট্রিশন অ্যান্ড হেলথ অ্যাক্টিভিটি-সিএনএইচএ, কেয়ার বাংলাদেশ, সিএনএইচএ-এর ওপর একটি পরিচিতি মূলক সংক্ষিপ্ত বিবরণী উপস্থাপন করেন।  

আলোচনায় অংশ নেন বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. এবিএম আব্দুল্লাহ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (জনস্বাস্থ্য অণুবিভাগ) ডা. মো. আখতারুজ্জামান, প্রফেসর ডা. শাহ গোলাম নবী, পরিচালক, আইপিএইচএন, প্রফেসর ডা. তাহমিদ আহমদ, নির্বাহী পরিচালক, আইসিডিডিআর’বি, ডা. সেতারা রহমান, কান্ট্রি লিড, জাপাইগো, ডা. ইখতিয়ার উদ্দিন খন্দকার, পরিচালক, স্বাস্থ্য কর্মসূচি, কেয়ার বাংলাদেশ, সায়কা সিরাজ, কান্ট্রি ডিরেক্টর, নিউট্রিশন ইন্টারন্যাশনাল এবং সভাপতি, সিএসএ ফর সান বাংলাদেশ; মো: আবু হাসান আলী, সিনিয়র টেকনিক্যাল এডভাইজার, সিএনএইচএ, কেয়ার বাংলাদেশ এবং ডা. সুপ্তা চৌধুরী, ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার, এনএনএস ।  

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  দৈনিক কালের কন্ঠের ,সম্পাদক শাহেদ মোহাম্মদ আলী।

সহ-সঞ্চালক ছিলেন মোহাম্মদ হাফিজুল ইসলাম, টেকনিক্যাল লিড -নিউট্রিশন, সিএনএইচএ, কেয়ার বাংলাদেশ ও ইসি মেম্বার- সিএসএ ফর সান বাংলাদেশ। এই গোলটেবিল বৈঠকের উপর একটি ক্রোড়পত্র দৈনিক কালের কণ্ঠে খুব শিগগিরিই প্রকাশিত হবে বলে জানা গেছে।

পাঠকপ্রিয়