দুবাইয়ে মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন এমপি মহিব

দুবাইয়ে মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেলেন এমপি মহিব

সিকদার জোবায়ের হোসেন, পটুয়াখালী :

দুবাইয়ে অনুষ্ঠিত ২৩ তম আন্তর্জাতিক মাদার তেরেসা অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের জাতীয় সংসদ সদস্য মহিবুর রহমান মহিব। তিনি ১১৪ পটুয়াখালী-৪ (রাঙ্গাবালী-কলাপাড়া) আসনের সংসদ সদস্য।

রোববার (২৭ আগস্ট) সকালে মাদার তেরেসার ১১৩ তম জন্মদিন উপলক্ষে দুবাইয়ের কনরাড হোটেল শৈলীতে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। সততা, দক্ষতা ও মানবসেবায় বিশেষ অবদান রাখার জন্য এমপি মহিববুর রহমানকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

এর আগে ১৯৯৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বের বেশ কয়েকজন শীর্ষ নেতা এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

শিক্ষা, বিজ্ঞান, সংস্কৃতি, খেলাধুলা, ক্ষেত্রগুলিতে শ্রেষ্ঠত্ব অর্জনকারী বিশিষ্ট ব্যক্তিত্বদের প্রতি বছর স্বীকৃতি এবং পুরস্কার প্রদান করা হয়।
এমপি মহিবের হাতে মাদার তেরেসার নামাঙ্কিত পদক তুলে দেন এ্যাওয়ার্ড কমিটির সদস্য সহ দুবাইয়ের বিশিষ্টজনরা। তার হাতে আরও দেওয়া হয় একটি মানপত্র, মাদার তেরেসার ছবিসহ স্মারক, কলকাতার নানাবিধ মিষ্টি ও উত্তরীয়।

পুরস্কার পাওয়ার পর প্রতিক্রিয়ায় এমপি মহিব বলেন, "মাদার তেরেসা " অ্যাওয়ার্ডের জন্য কৃতজ্ঞতা জানাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আমি ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করি এবং নেত্রী আওয়ামী লীগের নমিনেশন দিয়ে সংসদ সদস্য (এমপি)  বানিয়েছে বলেই আমি জনগণের খেদমত ও সমাজের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছি। সুতরাং এ অ্যাওয়ার্ডের সব কৃতিত্ব বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার।

সুতরাং এ অ্যাওয়ার্ড আমাকে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা তথা প্রধানমন্ত্রীর দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় আমাকে অনুপ্রেরণা যোগাবে এবং উজ্জীবিত করবে।

ইভেন্টে দুবাইয়ের বেশ কিছু বিশিষ্ট ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয়