‘শুদ্ধ করতে’ মাথা ন্যাড়া করে ঘোল ঢালা হয় গৃহবধূর মাথায়!

সংগৃহীত ছবি

‘শুদ্ধ করতে’ মাথা ন্যাড়া করে ঘোল ঢালা হয় গৃহবধূর মাথায়!

অনলাইন ডেস্ক

নওগাঁর বদলগাছীতে অনৈতিক সম্পর্কের অভিযোগ তুলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক গৃহবধূর মাথা ন্যাড়া করে মাথায় ঘোল ঢেলে শুদ্ধ করার অভিযোগ উঠেছে স্থানীয় মাতবরদের বিরুদ্ধে। সোমবার (২৮ আগস্ট) সকাল ৯টায় এ ঘটনা ঘটে। গ্রামের লোকজনের উপস্থিতিতে গৃহবধূর বাড়ির আঙিনায় এক পুরোহিতকে ডেকে এনে তাঁর মাথা ন্যাড়া করার পর মাথায় ঘোল ঢেলে দেওয়া হয়।

স্থানীয়রা কয়েকজন নারী দাবি করেন, এক মুসলিম যুবকের সঙ্গে ওই গৃহবধূর অনৈতিক সর্ম্পক ছিল।

গ্রামের মাতবরদের রায়ে ওই গৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করা হয়েছে। এ কাজে গৃহবধূর স্বামীরও সম্মতি ছিল।

তবে ওই গৃহবধূ দাবি করেন, তিনি কারো সঙ্গে অনৈতিক সম্পর্ক করেননি। গ্রামের মাতবররা সিদ্ধান্তে আমার মাথা ন্যাড়া করে দিয়ে ঘোল ঢেলে দিয়েছেন।

কারো বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই। কিছু বলারও নেই। ’

খোঁজ নিয়ে জানা যায়, ওই গৃহবধূ দুই সন্তানের জননী। কমল হোসেন নামের বিবাহিত মুসলিম এক যুবকের সঙ্গে তাঁর পরকীয়া সম্পর্ক এবং ১০-১২ দিন আগে নিজ বাড়িতে অনৈতিক সম্পর্ক করার সময় গৃহবধূকে তাঁর স্বামী হাতেনাতে ধরে ফেলার অভিযোগ তোলেন। ওই ঘটনার পর গৃহবধূ তাঁর বাবার বাড়িতে চলে যান। গত শনিবার গৃহবধূ তাঁর বাবার বাড়ি থেকে আবারও স্বামীর বাড়িতে আসেন। এরপর গ্রামের মাতবরের সিদ্ধান্তে তাকে শুদ্ধ করে স্বামীর ঘরে তোলা হয়।

ওই গ্রামের হিন্দু ধর্মালম্বী বাসিন্দা গোবিন্দ সাহা জানান, ওই গৃহবধূ প্রতিহিংসার শিকার হয়েছে। এর আগে এই গ্রামে মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে শুদ্ধ করার ঘটনা কখনো শোনেননি।

এ ব্যাপারে বদলগাছী উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সভাপতি বৌদ্দনাথ বলেন, ‘বিষয়টি খুবই অমানবিক। এরকম নিয়ম আছে বলে আগে কখনো শুনিনি। ’

এ বিষয়ে বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার জানান, ‘ঘটনা শুনেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ’

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক