দেশে পান্তা খাওয়ার লোক খুঁজে পাওয়া যায় না: মতিয়া চৌধুরী

সংগৃহীত ছবি

দেশে পান্তা খাওয়ার লোক খুঁজে পাওয়া যায় না: মতিয়া চৌধুরী

অনলাইন ডেস্ক

দেশে এখন পান্তাভাত খাওয়ার লোক খুঁজে পাওয়া যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। সোমবার (২৮ আগস্ট) বিকেলে ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে দোয়া মাহফিল ও আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে এ অয়োজন করা হয়।

সংসদ উপনেতা মতিয়া চৌধুরী আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার পর আমরা কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারিনি।

তাই খুনিরা সাময়িকভাবে সফল হয়েছিল। বঙ্গবন্ধু অন্ন, বস্ত্র, শিক্ষা, বাসস্থান ও চিকিৎসার নিশ্চয়তা দিতে চেয়েছিলেন। অনেক দেরিতে হলেও আজ শেখ হাসিনা সরকার তা করতে সক্ষম হয়েছে। আজ ভিক্ষা দেওয়ার লোক খুঁজে পাওয়া যায় না।
আজ পুরাতন কাপড় কিনে পরতে হয়, এমন লোক খুঁজে পাওয়া যায় না। একইভাবে শিক্ষা, বাসস্থান ও চিকিৎসার চাহিদা পূরণ হলেও সবার জন্য কর্মসংস্থান তৈরি হচ্ছে। এই মৌলিক চাহিদাগুলো শেখ হাসিনা সরকার ছাড়া অন্য কেউ পূরণ করতে পারেনি।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সরকারের আমলে মৌলিক চাহিদা পূরণের কথা শুধু বইয়ের পাতায় লিখা ছিল, বাস্তবে খুঁজে পাওয়া যেত না। কিন্তু বর্তমান সরকারের আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে, বছরের শুরুতে শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে, গৃহহীনরা পেয়েছে নতুন ঘর, গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক নিশ্চিত করেছে সাধারণ মানুষের চিকিৎসাব্যবস্থা।

বিশেষ অতিথির বক্তব্যে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের উত্তরসূরিরা আজও এদেশে ষড়যন্ত্রের বীজবপন করে যাচ্ছে। জিয়া-এরশাদ থেকে শুরু করে খালেদা-নিজামী পর্যন্ত সব স্বাধীনতাবিরোধী শক্তি এসব খুনিদের রক্ষা করতে চেয়েছে। এরা দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। যারা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করতে চায়, মানুষে মানুষে বিভেদ সৃষ্টি করতে চায় তাদের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য অধ্যাপক ড. মো. গিয়াসউদ্দীন মিয়া, বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, কেআইবির সাবেক মহাসচিব কৃষিবিদ মো. মোবারক আলী। আরও উপস্থিত ছিলেন বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয় সমূহের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ, কৃষিবিদ, ছাত্রলীগের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেআইবির সহ-সভাপতি কৃষিবিদ ডা. মো. মাহবুব আলম ফারুক।

news24bd.tv/আইএএম