বাগেরহাট-৩ আসনে নৌকার মনোনয়ন চাইলেন শাকিল খান

সংগৃহীত ছবি

বাগেরহাট-৩ আসনে নৌকার মনোনয়ন চাইলেন শাকিল খান

অনলাইন ডেস্ক

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা শাকিল খান। দীর্ঘ সময় ধরে সিনেমা থেকে দূরে রয়েছেন এই অভিনেতা। তবে নতুন কোনো সিনেমায় আর দেখা না গেলেও রাজনীতির মাঠে সক্রিয় হচ্ছেন তিনি। মোংলা-রামপাল (বাগেরহাট-০৩ আসনে) নৌকার নতুন প্রার্থী দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন স্থানীয় সম্ভাব্য চার মনোনয়ন প্রত্যাশী প্রার্থী।

যার মধ্যে রয়েছেন চিত্রনায়ক শাকিল খান।

বক্তব্যে মনোনয়ন প্রত্যাশীরা বলেন, তাদের ৪ জনের মধ্যে একজনকে প্রার্থী দেয়া হলে নৌকা জিতবে। এছাড়া অন্য কাউকে নৌকা দেয়া হলে এখানে অর্থাৎ মোংলা-রামপালের নদীতে সেই নৌকা চলবেনা। তাতে নৌকার ভরা ডুবি হবে।

তাই নৌকার মাঝি পাল্টাতে হবে।  

সোমবার (২৮আগষ্ট) বিকেল ৫টায় মোংলা বন্দর শ্রমিক-কর্মচারী সংঘ চত্বরে কৃষকলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শোকসভায় বক্তারা এসব কথা বলেন।

সভার শুরুতে বক্তব্য রাখেন, বাগেরহাটের রামপাল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য শেখ আবু সাঈদ, মোংলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার, খুলনা জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ আবু হানিফ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সহ-সভাপতি চিত্রনায়ক শাকিল খান।

এই চারজন দীর্ঘ দিন ধরে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হতে এলাকায় ব্যাপক প্রচারণা চালিয়ে আসছেন। এদের মধ্যে চিত্রনায়ক শাকিল খান, শেখ আবু সাঈদ, শেখ আবু হানিফের বাড়ী রামপালে আর ইদ্রিস আলী ইজারদারের বাড়ী মোংলায়।  

এদিকে শোকসভার এ আলোচনা সভা ছাপিয়ে যায় নির্বাচনী বিশাল জনসভায়। মোংলা-রামপালের কয়েক হাজার নেতা-কর্মী ও সমর্থকের সরব উপস্থিতিতে এ সভায় সম্ভাব্য প্রার্থী শেখ আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী ইজারদার, স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ আবু হানিফ ও চিত্রনায়ক শাকিল খান এ সময় বলেন, আগষ্ট মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার শোককে শক্তিতে রুপান্তরিত করতে হবে।

তাছাড়া আসছে নির্বাচনে প্রস্তুতি নিতে নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানান। এ সময় এই আসনের প্রার্থী পরিবর্তনের ডাক দেন তারা। বর্তমান যিনি সংসদ সদস্য আছেন তাকে আবারো মনোনয়ন দেয়া হলে নিশ্চিত পরাজিত হবেন, উল্লেখ করে তাদের মধ্যে একজনকে প্রার্থী দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানান তারা। এই চার সম্ভাব্য প্রার্থী বিগত নির্বাচনেও প্রার্থী হতে আলাদা আলাদা প্রচারণা চালালেও এবার একই মঞ্চে উঠেছেন।

মোংলা উপজেলা কৃষকলীগের সভাপতি শাহজাহান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভার এ আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, বাগেরহাট জেলা পরিষদের সদস্য (মোংলা) আব্দুল জলিল শিকদার, মোংলা ও রামপালের ১৬জনের মধ্যে ৮জজন ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতৃস্থানীয়রা।

সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্থতা কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

news24bd.tv/TR