নওগাঁ জেলা যুবদলের নতুন কমিটি ঘোষণা 

মাসুদ হায়দার ও রুহুল আমিন

নওগাঁ জেলা যুবদলের নতুন কমিটি ঘোষণা 

নওগাঁ প্রতিনিধি

বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী যুবদল নওগাঁ জেলা শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে মাসুদ হায়দারকে (টিপু) আহ্বায়ক ও রুহুল আমিনকে (মুক্তার) সদস্য সচিব করা হয়েছে।

গতকাল সোমবার রাতে যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন (টিপু) ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে নওগাঁ জেলা যুবদলের পাঁচ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন, সিনিয়র যুগ্ন আহ্বায়ক একেএম রওশানুল ইসলাম, যুগ্ন আহ্বায়ক দেওয়ান মুস্তাকিম আহমেদ (নিপু) ও রুবেল হোসেন।

দলীয় সূত্রে জানা যায়, সর্বশেষ ২০১৮ সালে বায়েজিদ হোসেন পলাশকে সভাপতি ও খায়রুল ইসলাম গোল্ডেন সাধারণ সম্পাদক করে নওগাঁ জেলা যুবদলের কমিটি গঠিত হয়। পরবর্তীতে বায়েজিত হোসেন জেলা বিএনপির সদস্য সচিবের দায়িত্ব পাওয়ার পর জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন দেওয়ান ফারুক। গতকাল রাতে যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠিতে পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। একই সঙ্গে মাসুদ হায়দারকে আহ্বায়ক ও রুহুল আমিনকে সদস্য সচিব করে পাঁচ সদস্যবিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেন।

ওই চিঠিতে আরও উল্লেখ করা হয়, ঘোষিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক, সিনিয়র যুগ্ন আহ্বায়ক ও সদস্য সচিবের যৌথ স্বাক্ষরে সকল সিদ্ধান্ত গৃহীত হবে। মাসুদ হায়দার সদ্য বিলুপ্ত জেলা যুবদল কমিটির সাংগঠনিক সম্পাদক ও রুহুল আমিন ছাত্রবিষয়ক সম্পাদক ছিলেন।

জানতে চাইলে রুহুল আমিন বলেন, ২০১৮ সালে অনুমোদিত দুই বছরের জন্য গঠিত জেলা যুবদলের কমিটি প্রায় পাঁচ বছর ধরে দায়িত্ব পালন করেছে। আন্দোলন-সংগ্রামের কারণে এতদিন নতুন কমিটি দেওয়া সম্ভব হয়নি। অবশেষে নতুন কমিটি গঠিত হলো। এতে আমরা যাঁরা কমিটিতে পদ পেলাম তাঁদের দায়িত্ব বেড়ে গেল। এই কমিটিতে আরও কত সদস্যবিশিষ্ট হবে এবং কতদিনের মধ্যে কমিটি বর্ধিত করা হবে এই বিষয়ে কেন্দ্রীয় কমিটি থেকে নির্দেশনা এখনও পাইনি। কেন্দ্রীয় কমিটি যেভাবে নির্দেশেনা দেবে সেভাবেই করা কাজ করা হবে।

news24bd.tv/TR