আদালতের নির্দেশনা পেলে তারেকের বক্তব্য সরানো হবে : মোস্তাফা জব্বার

ফাইল ছবি

আদালতের নির্দেশনা পেলে তারেকের বক্তব্য সরানো হবে : মোস্তাফা জব্বার

নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার জানিয়েছেন, তারেক রহমানের বক্তব্য সোশাল মিডিয়া থেকে সরানোর জন্য আদালতের নির্দেশনা হাতে পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) সচিবালয়ে অনলাইনের মাধ্যমে আর্থিক প্রতারণা এবং অবৈধ আর্থিক লেনদেন সংক্রান্ত বৈঠক শেষে এসব তথ্য বলেন ডাক টেলিযোগাযোগ মন্ত্রী।

মন্ত্রী আরও বলেন, দেশে যতগুলো সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে সবগুলোকে নোটিশ করা হবে তারেক রহমানের বক্তব্য সোশাল মিডিয়া থেকে সরাতে। আদালত থেকে সার্টিফাইড কপি পেলেই এ উদ্যোগ নেয়া হবে।

মন্ত্রী বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বিভাগগুলোর সমন্বয়ের অভাবে অনেক আর্থিক লেনদেন হচ্ছে। সেগুলো কীভাবে কমানো যায় সে ব্যাপারে কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীকে।

তবে এ পর্যন্ত কী পরিমাণ আর্থিক লেনদেন হয়েছে সে তথ্য জানাতে পারেননি তিনি। তিনি জানান, এগুলোর হিসেব বাংলাদেশ ব্যাংকের কাছে আছে।

মন্ত্রী আরও বলেন, ক্রিপ্টোকারেন্সি বাংলাদেশে অবৈধ। এটার লেনদেন বাংলাদেশে হচ্ছে এটা সত্য। সমন্বয়ের অভাবে এটা হচ্ছে জানিয়ে তিনি বলেন, এটা বন্ধ করতে কাজ করা হচ্ছে।

এদিকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) জানিয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক সব বক্তব্য অনলাইন থেকে সরানোর কাজ শুরু হয়েছে। এ বিষয়ে হাইকোর্টের নির্দেশের পর কাজ শুরু করেছে তারা।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিটিআরসির আইনজীবী রেজা-ই রাকিব আদালতকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, হাইকোর্ট সোমবার তারেক রহমানের বক্তব্য অনলাইন থেকে রিমুভ করার (সরানোর) নির্দেশ দিয়েছেন। আমরা গতকালই ল’ইয়ার সার্টিফিকেট (আইনজীবী সনদ) পেয়েছি। বিটিআরসির একটি টিম তারেক রহমানের বক্তব্য অনলাইন থেকে সরানের কাজ শুরু করেছে।

news24bd.tv/FA