নির্দেশনার পর সরানো হলো বেড়া 

সংগৃহীত ছবি

নির্দেশনার পর সরানো হলো বেড়া 

গাজীপুর প্রতিনিধি

অবশেষে সরিয়ে নেয়া হলো ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর ভোগড়া এলাকায় স্থায়ী খুঁটি ও লোহার পাইপ দিয়ে সড়ক ও জনপদ বিভাগের জমি দখলের দেয়া বেড়া। আজ মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, দখলকারী প্রতিষ্ঠানের নিয়োজিত কর্মীরা ওয়েল্ডিং মেশিন দিয়ে বেড়া কাটছেন।

গাজীপুর সড়ক বিভাগ বলছে, মহাসড়কের ফুটপাত দখল করে দেয়া বেড়া সরিয়ে নিতে রিদিশা নিটেক্সকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই নির্দেশনা মোতাবেক তারা তাদের বেড়া খুলে নিচ্ছেন।

 

এর আগে বিষয়টি নিয়ে সড়ক ও জনপদ গাজীপুরের নির্বাহী প্রকৌশলী কে এম শরিফুল আলমের বক্তব্য নিতে গেলে তিনি বলেন, অবৈধভাবে সরকারি জায়গা দখলে রাখার সুযোগ নেই। আমরা তাদেরকে চিঠি দিয়েছি। তারা বেড়া না সরালে আমরা উচ্ছেদ করবো।

উল্লেখ্য, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর চান্দনা চৌরাস্তার ভোগড়া এলাকায় স্থায়ী খুঁটি ও লোহার পাইপ দিয়ে সড়ক ও জনপদ বিভাগের প্রায় ২০ হাজার ফুট জায়গা দখল করে নিয়েছে রিদিশা নিটেক্স নামের একটি প্রতিষ্ঠান।

লম্বায় ১ হাজার ও প্রস্থে ২০ ফুট জায়গায় দখল করে নেয়ায় বন্ধ হয়ে গেছে মহাসড়কের ফুটপাত। আশপাশের ময়লা আবর্জনার স্তূপ জমছে মহাসড়কের ওপরে। ফুটপাত দখল হয়ে যাওয়ায় গাড়ি পার্কিং হচ্ছে মহাসড়কে।

যে কারণে পাশ্ববর্তী কোস্ট টু কোস্ট, দিগন্ত, দশতলাসহ বেশ কিছু গার্মেন্টস ছুটি হলে পায়ে হাঁটার রাস্তা বেদখল হয়ে যাওয়ায় শ্রমিকদের মহাসড়কের উপর দিয়ে চলাচল করতে হয়। এতে করে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট বড় দুর্ঘটনা, সৃষ্টি হচ্ছে যানজট।

news24bd.tv/SHS