ডাকাতদের নিয়ে রিপোর্ট করার সময় ডাকাতির শিকার সাংবাদিক

প্রতীকী ছবি

ডাকাতদের নিয়ে রিপোর্ট করার সময় ডাকাতির শিকার সাংবাদিক

অনলাইন ডেস্ক

শহরে আশঙ্কাজনক হারে বেড়ে গেছে ডাকাতি। রাতে পথে-ঘাটে যে কোনো সময় ডাকাতির শিকার হচ্ছিলেন সাধারণ মানুষ। সেই ডাকাতদের দৌরাত্ব নিয়ে ‘ঝুঁকিপূর্ণ’ এলাকায় রিপোর্টিং করতে যান একজন রিপোর্টার ও একজন ফটো সাংবাদিক। তারা সেখানে টিভিতে সরাসরি সম্প্রচারের প্রস্তুতি নিচ্ছিলেন।

আর ঠিক তখন ওই দুই সাংবাদিকই ডাকাতির শিকার হন।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের শিকাগোতে। গত সোমবার স্থানীয় সময় রাত ৪টা ৩০ মিনিটের দিকে এমন অনাকাঙ্খিত ঘটনার শিকার হন তারা।

সংবাদমাধ্যম এবিসি৭ এর বরাতে মঙ্গলবার (২৬ আগস্ট) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

শিকাগো পুলিশ জানিয়েছে, সোমবার রাত ৪টা ৩০ মিনিটের দিকে নিজেদের কাজের প্রস্তুতি নিচ্ছিলেন ওই দুই সাংবাদিক। তখন একটি কালো ও একটি ধূসর রঙের গাড়ি তাদের দিকে এগিয়ে আসে। গাড়ির ভেতর থেকে মাস্ক পরে তিনজন বের হয়ে আসেন এবং তাদের দিকে অস্ত্র তাক করেন।

ওই ডাকাতরা অস্ত্রের মুখে ২৮ ও ৪২ বছর বয়সী দুই সাংবাদিকের ভিডিও ক্যামেরাসহ সবকিছু ছিনিয়ে নেয়। তবে ভাগ্য ভালো যে, এ ঘ্টনায় কেউ আহত হননি। বর্তমানে এরিয়া-৫ এর গোয়েন্দারা ডাকাতির বিষয়টি তদন্ত করছেন।

এদিকে এ মাসে শিকাগোতে সাংবাদিকদের ডাকাতির শিকার হওয়ার দ্বিতীয় ঘটনা এটি। গত ৮ আগস্ট একজন ফটোগ্রাফার তার কাজ করার সময় ডাকাতদের কবলে পড়েন। মালপত্র কেড়ে নেওয়া ছাড়াও ওই ফটোগ্রাফারকে মারধর করে ডাকাতরা।

সূত্র: এনডিটিভি

News24bd.tv/AA