মির্জা ফখরুলের ‘চরিত্র হরণের চেষ্টায়’ ড্যাব এর উদ্বেগ

সংগৃহীত ছবি

মির্জা ফখরুলের ‘চরিত্র হরণের চেষ্টায়’ ড্যাব এর উদ্বেগ

অনলাইন ডেস্ক

সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকার থেকে ৫০ লাখ টাকা চিকিৎসা বাবদ অনুদান নিয়েছেন বলে মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে বলে অভিযোগ করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)

মঙ্গলবার (২৯ আগস্ট) এক যৌথ বিবৃতিতে এই মিথ্যা প্রচারণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ড্যাব এর সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশীদ ও মহাসচিব ডা. মো. আব্দুস সালাম।

বিবৃতিতে বলা হয়েছে, বিএনপির সংগ্রামী মহাসচিব, যার নের্তৃত্বে দেশের মানুষ আবারও স্বৈরাচার মুক্ত একটি গণতান্ত্রিক বাংলাদেশ ফিরে পাবার দ্বারপ্রান্তে, যার ডাকে জনগণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে নিজের জীবন বাঁজি রেখে রাস্তায় সংগ্রামে শরিক হচ্ছে, তিনি যখন চিকিৎসা সংক্রান্ত জটিলতায় দেশের বাহিরে গিয়েছেন তখনই আন্দোলনকে নিপীড়ন নির্যাতনের মাধ্যমে দমন করতে না পেরে মিথ্যা সংবাদ প্রচারের মাধ্যমে তার ব্যক্তিগত চরিত্রহরণ করে আন্দোলনকে বিভ্রান্ত করার অপকৌশলে লিপ্ত হয়েছে একটি মহল।

বিবৃতিতে আরও বলা হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সংগ্রামী মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের চরিত্র হরণের চেষ্টা চালিয়ে যারা মিথ্যা প্রোপাগাণ্ডার আশ্রয় নিয়েছেন তাদের অপকর্ম সম্পর্কে পুলিশ প্রশাসনের তরফ থেকে তৎক্ষণাৎ কোনো সিদ্ধান্ত নেওয়া হয় নি, যা অত্যন্ত দুঃখজনক। অথচ, এতদিন ধরে পুলিশ প্রশাসন কথায় কথায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে সাধারণ জনগণকে অতিষ্ঠ করে তুলেছিল।

ড্যাব নের্তৃদ্বয়, অনতিবিলম্বে যারা মিথ্যা প্রচারণা চালিয়েছেন তাদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করা জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন। অন্যথায় বাংলাদেশের সাধারণ জনগণ আন্দোলনের মাধ্যমে এই ধরনের অপপ্রচারের সমোচিত জবাব দিয়ে দিবে।

News24bd.tv/AA