অবশেষে এশিয়া কাপের দল ঘোষণা লঙ্কানদের, নেই হাসারাঙ্গা

সংগৃহীত ছবি

অবশেষে এশিয়া কাপের দল ঘোষণা লঙ্কানদের, নেই হাসারাঙ্গা

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের পর্দা উঠতে যাচ্ছে আগামীকাল বুধবার। আসর শুরুর মাত্র একদিন আগে দল ঘোষণা করেছে সহ-আয়োজক শ্রীলঙ্কা। লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) ঘোষিত ১৫ সদস্যর দলে নেই তারকা অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গা। চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন তিনি।

এছাড়া দলের প্রধান তিন পেসার বোলারকেও চোটের কারণে দলে রাখতে পারেননি নির্বাচকরা।

হাসারাঙ্গা ছাড়াও এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়া তিন পেসার হলেন-দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারা। এই তিন পেসারের বদলি হিসেবে শ্রীলঙ্কা দলে ভিড়িয়েছে পেসার বিনুরা ফার্নান্ডো ও প্রমোদ মাদুশানকে। হাসারাঙ্গার পরিবর্তে দলে এসেছেন দুশান হেমন্ত।

এর আগে শ্রীলঙ্কার হয়ে দুটি ওয়ানডে খেলেছেন হেমন্ত।

এশিয়া কাপ দিয়ে ওয়ানডে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন বাঁহাতি ব্যাটার কুশল পেরেরা। পেরেরা সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০২১ সালের ৪ জুলাই, ইংল্যান্ডের বিপক্ষে। চোটের কারণেই মূলত এত দিন দলের বাইরে ছিলেন পেরেরা। গত সপ্তাহেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পেরেরা। তবে তার পরিস্থিতি উন্নতির দিকে। পুরোপুরি সুস্থ হলেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। করোনাভাইরাসে আক্রান্ত আরেক ক্রিকেটার আভিস্কা ফার্নান্ডো এশিয়া কাপের দলে জায়গা পাননি।

আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার প্রথম ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। খেলাটি হবে ৩১ আগস্ট পাল্লেকেলে স্টেডিয়ামে।

শ্রীলঙ্কা ক্রিকেট দল
দাসুন শানাকা (অধিনায়ক), পাতুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চারিত আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, সাদিরা সামারাবিক্রমা, মহীশ তিকশানা, দুনিত ভেল্লালাগে, মাতিশা পাতিরানা, কাসুন রাজিতা, দুশান হেমন্ত, বিনুরা ফার্নান্ডো ও প্রমোদ মাদুশান।

news24bd.tv/SHS