সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

সাফ চ্যাম্পিয়নশিপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

অনলাইন ডেস্ক

সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ ২০২৩ সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। মঙ্গলবার এই টুর্নামেন্টের জন্য সাইফুর রহমান মণিকে কোচ করে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে বাফুফে।

যুবাদের এই আসরে ২ গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে দক্ষিণ এশিয়ার ৬টি দেশ। ‘এ’ গ্রুপে খেলবে বাংলাদেশ।

এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে ভারত ও নেপাল আর ‘বি’ গ্রুপে স্বাগতিক ভুটানের সঙ্গে রয়েছে মালদ্বীপ ও পাকিস্তান।  

স্কোয়াডের বাকি ফুটবলাররা বাফুফে এলিট একাডেমির হলেও দুজন ফুটবলার সুযোগ পেয়েছে সদ্য সমাপ্ত ঢাকা মহানগরী তৃতীয় বিভাগ ফুটবল লিগ থেকে। লিগের নবাগত দল স্কাইলার্ক ফুটবল ক্লাবের ফরোয়ার্ড আবু সাঈদ ও ডিফেন্ডার ইসমাইল হোসেন প্রতিনিধিত্ব করবে বাংলাদেশের কিশোরদের। লিগে দূর্দান্ত পারফর্ম করা সাঈদ নিজ ক্লাবের পক্ষে ৭ গোল করেছেন।

অন্যদিকে ডিফেন্স দূর্গ আগলে রেখেছিলেন ইসমাইল, তারও রয়েছে একটি গোল।

আগামী ১ সেপ্টেম্বর ভুটানে অনুষ্ঠিত হবে উদ্বোধনী ম্যাচ। উদ্বোধনী ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে জুনিয়র টাইগাররা। এরপর ৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে লড়বে বাংলাদেশ। গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল খেলবে সেমিফাইনাল। আগামী ৭ সেপ্টেম্বর দুই সেমিফাইনাল ও ১০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ দল

গোলরক্ষক: মো. নাহিদুল ইসলাম, মো. আব্দুর রহমান ও আলিফ রহমান ইমতিয়াজ।

ডিফেন্ডার: আশিকুর রহমান, ইসমাইল হোসেন, আবু রায়হান শাওন, মো. দেলোয়ার, ইমাদুল হক, মো. ইমরান খান, সিয়াম অমিত, শেখ সংগ্রাম ও মিঠু চৌধুরী।

মিডফিল্ডার: কামাল মৃধা, আবদুল্লাহ জুনায়েদ চিশতি, আরমান মিয়া ও নাজমুল হুদা ফয়সাল (অধিনায়ক)।

ফরোয়ার্ড: মো. আবু সাঈদ, মোহাম্মদ রিপন, মুর্শেদ আলী, এম এইচ মহিবুল্লাহ, মো. মানিক, সালাহ উদ্দিন সাহেদ ও সুই মং সিং মারমা।