নীলনকশা বাস্তবায়নে মাঠে এক-এগারোর কুশীলবরা: শেখ পরশ

নীলনকশা বাস্তবায়নে মাঠে এক-এগারোর কুশীলবরা: শেখ পরশ

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা মার্কায় ভোট দিলে জনগণের জীবনমানের ধারাবাহিক উন্নতি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

মঙ্গলবার (২৯ আগস্ট) রাজধানীর আমতলী ঈদগাহ মাঠ, মহাখালীতে ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উদ্যোগে ‘১৫ই আগস্টের শহীদদের স্মরণে’ অসহায় মানুষের মাঝে খাদ্যসমগ্রী বিতরণ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

শেখ পরশ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা এদেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। সমাজের ৮৫ শতাংশ মানুষকে সুরক্ষা দেওয়ার সুযোগ তৈরি করতে সর্বজনীন পেনশন ব্যবস্থা (স্কিম) চালু করা হয়েছে।

প্রধানমন্ত্রীর গৃহায়ণ কর্মসূচি একটা যুগান্তকারী জনহিতকর কর্মসূচি।

তিনি বলেন, পেছনের দিকে তাকালে দেখা যাবে বিএনপির আমলে দেশে কী অবস্থা ছিল। মাথাপিছু আয় কত ছিল তখন? রাস্তাঘাটের কী অবস্থা ছিল? শিক্ষার সুযোগ কি ছিল? চিকিৎসার ব্যবস্থা কি ছিল? সামাজিক নিরাপত্তা কি ছিল? শেখ হাসিনার সরকারের পরিকল্পনায় আমরা ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার পথে এগিয়ে যাচ্ছি।


তিনি আরও বলেন, একটা ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সরকারকে ব্যর্থ প্রমাণের এক পরিকল্পিত নীলনকশার বাস্তবায়ন চলছে। এমন পরিস্থিতি তৈরি করার চেষ্টা চলছে যে, সাধারণ মানুষ যেন সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলে। নৌকার ভোটারদের বিভ্রান্ত করার অপচেষ্টা চলছে। এ নীলনকশা বাস্তবায়নে মাঠে নেমেছেন এক-এগারোর কুশীলবরা।

ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনের সঞ্চালনায় এতে আরও অংশ নেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক শামছুল আলম অনিক, উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার মুক্তার হোসেন চৌধুরী কামাল ও কেন্দ্রীয় সদস্য সাইদুর রহমান জুয়েল প্রমুখ।