এশিয়া কাপের সব ম্যাচ পাকিস্তানে হওয়া উচিত ছিল: বাবর

এশিয়া কাপের সব ম্যাচ পাকিস্তানে হওয়া উচিত ছিল: বাবর

অনলাইন ডেস্ক

এবারের এশিয়া কাপের স্বাগতিক দেশ পাকিস্তান হলেও আসরের ১৩ ম্যাচের মাত্র চারটি হবে দেশটিতে। কারণ রাজনৈতিক বৈরিতার কারণে দেশটিতে যেতে কিছুতেই রাজি হয়নি ভারত। শেষ অবধি ‘হাইব্রিড মডেলে’ আয়োজন করা হয়েছে এবারের আসর। পাকিস্তানের সঙ্গে শ্রীলঙ্কাতেও অনুষ্ঠিত হবে ম্যাচ।

১৩ ম্যাচের কেবল চারটিই অবশ্য হবে পাকিস্তানের লাহোর ও মুলতানে। ফাইনালসহ বাকিগুলো হবে শ্রীলঙ্কায়। ভারতের সবগুলো ম্যাচই হবে এখানে।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলছেন, এশিয়া কাপের সবগুলো ম্যাচই হওয়া উচিত ছিল পাকিস্তানে।

বুধবার নেপালের বিপক্ষে তাদের ম্যাচের মধ্যে দিয়ে পর্দা উঠছে এশিয়া কাপের। এর আগের সংবাদ সম্মেলনে বাবর বলেন, ‘যদি আপনি আমাকে জিজ্ঞেস করেন, তাহলে বলব এশিয়া কাপ শুধু পাকিস্তানেই হওয়া উচিত ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত, এটা নিয়ে কিছু করার নেই। ’

পাকিস্তানের জন্য সূচিও এখন হয়ে গেছে বেশ জটিল। মুলতানে নেপালের বিপক্ষে ম্যাচ খেলে পরদিন পাল্লেকেলের উদ্দেশে উড়াল দিতে হবে। ২ সেপ্টেম্বর বহুল প্রতিক্ষিত ভারতের বিপক্ষে লড়াই এখানে। এরপর আবার ৬ সেপ্টেম্বর তাদের সুপার ফোরের ম্যাচ খেলতে ফিরতে হবে পাকিস্তানে। তারপর আবার ৯ তারিখের ম্যাচ খেলতে শ্রীলঙ্কায় যেতে হবে।

এমন সূচি মেনে নিয়ে পাকিস্তান অধিনায়ক বলেছেন, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে, আমাদের যেমন সূচি দেওয়া হবে তার জন্যই তৈরি আছি।  ভ্রমণ করতে হবে, ব্যাক টু ব্যাক ম্যাচ খেলতে হবে; আমরা সেটির জন্য তৈরি আছি। আমাদের কোচ ও সাপোর্ট স্টাফরা পরিকল্পনা করেছে আমরা প্রতিটি ক্রিকেটারকে কতটুকু ব্যবহার করতে পারবো। আমাদের ফ্লাইটগুলো ওভাবেই ঠিক করা হয়েছে যেন ভ্রমণের পর বিশ্রামের জন্য যথেষ্ট সময় পাওয়া যায়। ’

এই রকম আরও টপিক