পেনাল্টি ছেড়ে ইতিহাস গড়া হলো না রোনালদোর, তারপরও জেতালেন দলকে

সংগৃহীত ছবি

পেনাল্টি ছেড়ে ইতিহাস গড়া হলো না রোনালদোর, তারপরও জেতালেন দলকে

অনলাইন ডেস্ক

আগের ম্যাচেই করেছিলেন হ্যাটট্রিক, সেই সুযোগ এসেছিল গতকালও। তবে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক ও ক্যারিয়ারের ৮৫০তম গোলের মাইলফলকের মোহ এড়িয়ে অনন্য এক নজির স্থাপন করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

সৌদি প্রো লিগে আল শাবাবের বিপক্ষে গতকাল মঙ্গলবার পেনাল্টি থেকে দুটি গোল করেন রোনালদো। তাতে তার গোল সংখ্যা দাঁড়ায় ৮৪৯-এ।

এরপর আরও একবার পেনাল্টি থেকে গোল করার সুযোগ আসে তার সামনে। কিন্তু সেই পেনাল্টি নিজে না নিয়ে সতীর্থকে মারতে দেন এই পর্তুগিজ তারকা। রোনালদোর এমন মহানুভবতা দেখানোর দিনে তার দল আল নাসর জিতেছে বড় ব্যবধানেই। আল শাবাবকে হারিয়েছে ৪-০ গোলে।
 

আল নাসরের হয়ে বাকি গোল দুটি করেছেন সাদিও মানে ও  সুলতান আল ঘানাম। তবে তৃতীয় পেনাল্টি নেওয়া আবদুলরহমান ঘারিব গোল করতে ব্যর্থ হন। নয়তো আরও বাড়তো জয়ের ব্যবধান।  

রিয়াদের কেএসইউ ফুটবল ফিল্ডে আল শাবারের বিপক্ষে ১২ মিনিটেই পেনাল্টি পায় আল নাসর। গোল করতে কষ্ট হয়নি রোনালদোর। কয়েক মিনিট পর আবারও গোল পান তিনি। তবে আল নাসরের অধিনায়কের হেডে করা গোল ফাউলের কারণে বাতিল হয়, যা নিয়ে তীব্র অসন্তুষ্ট ছিলেন রোনালদো। যদিও গোলের জন্য খুব বেশিক্ষণ আর অপেক্ষা করতে হয়নি তার। ৩৮ মিনিটে পেনাল্টি থেকে আবারও গোল করেন তিনি। এর দুই মিনিট পর গোল করান সাবেক বায়ার্ন মিউনিখ তারকা মানেকে দিয়ে।

আল ঘানাম আল নাসরের হয়ে ম্যাচের চতুর্থ গোল করেন ৭৯ মিনিটে। রোনালদোর হেড পোস্টে লেগে ফিরে সৌদি আরবের এই ফুটবলারের সামনে এলে তিনি সেই সুযোগ কাজে লাগান।

এমন জয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত রোনালদো। ইনস্টাগ্রামে নিজের অনুভূতি প্রকাশ করে তিনি লিখেছেন, ‘কী দুর্দান্ত স্টেডিয়ামের পরিবেশ। সমর্থকদের সঙ্গে জয় উদ্‌যাপন করে ভালো লাগছে। দল দারুণ খেলেছে। ’ 

লিগ প্রথম দুই ম্যাচে হারা আল নাসর নিজেদের তৃতীয় ম্যাচে আল ফাতেহর বিপক্ষে ঘুরে দাঁড়িয়েছিল। সে ম্যাচে রোনালদো করেছিলেন হ্যাটট্রিক। সব মিলিয়ে লিগে সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো (৫)। সবচেয়ে বেশি অ্যাসিস্টও তার (২)।  

লিগে আরেক ম্যাচে আল তাইকে ২-০ গোলে হারিয়েছে আল আহলি। গোল করেছেন ম্যানচেস্টার সিটির সাবেক তারকা রিয়াদ মাহরেজ ও বার্সেলোনার সাবেক ফুটবলার ফ্র্যাঙ্ক কেসি।

news24bd.tv/SHS