‘আমি বাণিজ্যমন্ত্রীকে ধরবো’—প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে যা বললেন টিপু মুনশি

সংগৃহীত ছবি

‘আমি বাণিজ্যমন্ত্রীকে ধরবো’—প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে যা বললেন টিপু মুনশি

অনলাইন ডেস্ক

সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিলে সংকট তৈরি হবে—কিছুদিন আগে এমন মন্তব্য করেছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে প্রশ্নের মুখোমুখি হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘বাণিজ্যমন্ত্রী এমন কথা বলে থাকলে, আমি তাঁকে ধরবো। ’ আজ বুধবার (৩০ আগস্ট) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি একই ইস্যুতে প্রশ্নের মুখোমুখি হন।

 

‘প্রধানমন্ত্রী বলেছেন সিন্ডিকেট নিয়ে বাণিজ্যমন্ত্রীকে ধরবেন’- এ বিষয়ে জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, সেটাতো প্রধানমন্ত্রী বলেছেন, আমিতো কিছু বলিনি। এ ব্যাপারে আমি কী বলবো, উনি কী মিন করে বলেছেন সেটা আমি কী করে বলবো। সে সময় কী সিচুয়েশনে বলেছেন।

সিন্ডিকেটের বিষয়ে হাত দেওয়া যাবে না এ প্রশ্নের উত্তরে তিনি (প্রধানমন্ত্রী) এ কথা বলেছেন, আপনি কি এটাকে ডিফেন্ড করবেন? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি ঠিক জানি না কী অবস্থানে কথাটা বলেছেন।

সিন্ডিকেট আছে, সিন্ডিকেট ভাঙবো এ ধরনের কথা তো আমি বলিনি। বলেছি যে, আমাদের যখন জিসিনপত্রের দাম বাড়ে তখন আমরা চেষ্টা করি যে, ন্যায্য দামে বিক্রি হওয়া উচিত। সেটা আমাদের ভোক্তা অধিকার দিয়ে চেষ্টা করি। কখনো কখনো আমাদের লোকবল কম হওয়ার কারণে কিছুটা শ্লথ হয়। আমি এ কথাটাই বলেছি। আমি জানি না কালকে প্রশ্ন কী ছিল, প্রধানমন্ত্রী কী মিন করে বলেছেন। এই মিটিংয়ের পরে আমি তো প্রায় দেড় ঘণ্টা তার সঙ্গেই ছিলাম। তখন আমার সঙ্গে কোনো কথা হয়নি।  

news24bd.tv/আইএএম