‘আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মানুষকে গুম করছে সরকার’

ফাইল ছবি

‘আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মানুষকে গুম করছে সরকার’

অনলাইন ডেস্ক

রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মানুষকে গুম করছে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইফুল হক। বুধবার (৩০ আগস্ট) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আন্তর্জাতিক গুম প্রতিরোধ দিবস উপলক্ষে মায়ের ডাক আয়োজিত এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।  

সাইফুল হক বলেন, নির্বাচন ঘনিয়ে আসায় আবারও দেশে গুম-অপহরণের ঘটনা বাড়ছে, যা উদ্বেগজনক। গুম আর আইনের শাসন একসঙ্গে চলতে পারে না।

এবার মানুষ নিজেদের রক্ষা করবে, ভোটের অধিকার রক্ষা করবে। গুমের প্রতিটি ঘটনায় সরকারকে বিচারের মুখোমুখি হতে হবে। সব ঘটনার দেশে-বিদেশে বিচার হবে।

এ সময় গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী বলেন, এই সরকার টিকে গেলে আবারও গুম-খুন করবে।

এই সরকার টিকে থাকলে বাংলাদেশ আরও দীর্ঘমেয়াদে ক্ষতির মুখে পড়বে। বাংলাদেশ রাষ্ট্র হিসাবে ধ্বংস হয়ে গেছে। রাষ্ট্রের পরিচালকরা দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে। বাসে আগুন, মাদক ও অস্ত্র উদ্ধারের মতো নানা কৌশলে ভয় দেখিয়ে বিরোধী দলের আন্দোলন নস্যাৎ করতে চায় সরকার।  

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, মানুষের ভয় কেটে গেছে। মানুষ রাস্তায় নেমেছে। মানুষের জাগরণে সবাই যদি যোগ দেয়, এই আন্দোলনে সরকার বদলে যাবে। এই সরকার চলে যাওয়ার পর অন্তবর্তীকালীন সরকার গুমের বিচার করবে। গুমের বিচারের দাবিতে সবাইকে আন্দোলন করতে হবে। এই সরকারের পর যারা দায়িত্ব নেবে, তার যেন বিচার করে সেই দাবি তুলতে হবে।  

news24bd.tv/আইএএম