রিয়ালের ভিনিসিয়ুসের পরিবর্তে ব্রাজিল দলে বার্সার রাফিনিয়া

সংগৃহীত ছবি

রিয়ালের ভিনিসিয়ুসের পরিবর্তে ব্রাজিল দলে বার্সার রাফিনিয়া

অনলাইন ডেস্ক

ব্রাজিল জাতীয় দলে এখন নিয়মিত মুখ রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। ক্লাবের হয়ে চলতি মৌসুমটাও দারুণভাবে শুরু করেছিলেন তিনি। তবে সেই ছন্দে ছেঁদ পড়েছে চোটে পড়ায়। গত শুক্রবার লা লিগায় সেলটা ভিগোর বিপক্ষে ম্যাচের ১৮ মিনিটে ডান ঊরুর মাংসপেশিতে চোট পেয়ে খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন তিনি।

যে কারণে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ব্রাজিল দল থেকেও বাদ পড়লেন তিনি।  

ভিনিসিয়ুসের চোটের অবস্থা কতটা গুরুতর, তা এখনো জানায়নি রিয়াল মাদ্রিদ। একাধিক স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। যারপরনাই আগামী সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে এই তারকাকে পাচ্ছে না সেলেসাওরা।

তার বদলি হিসেবে বার্সেলোনার ফরোয়ার্ড রাফিনিয়াকে দলে ডেকেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ।

আজ বুধবার নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) লিখেছে, ‘রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়রকে ব্রাজিল মূল দল থেকে সরিয়ে নেওয়া হলো। দলের চিকিৎসক রদ্রিগো লাসমার রিয়াল মাদ্রিদের চিকিৎসা বিভাগের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ক্লাবটি লাসমারকে ভিনিসিয়ুসের স্ক্যান রিপোর্ট পাঠিয়েছে। রিপোর্ট দেখে ভিনিসিয়ুসের ডান ঊরুর মাংসপেশিতে চোট সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে। এ কারণে তিনি ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুই রাউন্ড খেলতে পারবেন না। তাঁর জায়গায় কোচ ফার্নান্দো দিনিজ বার্সেলোনার রাফিনিয়াকে দলে নিয়েছেন। ’

গত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া ব্রাজিল আগামী ২০২৬ বিশ্বকাপ বাছাই অভিযান শুরু করবে আগামী ৮ সেপ্টেম্বর। ওই দিন ঘরের মাঠ বেলেমে বলিভিয়ার বিপক্ষে খেলবে সেলেসাওরা। তাদের পরবর্তী ম্যাচ ১২ সেপ্টেম্বর পেরুর মাঠে।  

ম্যাচ দুটির জন্য নেইমারকেও দলে রেখেছেন অন্তর্বর্তীকালীন কোচ দিনিজ। কিন্তু পেশিতে সামান্য চোট থাকায় সৌদি ক্লাব আল হিলালের হয়ে এখনো অভিষেকই হয়নি নেইমার। এটা জানার পরও দিনিজ তাঁকে দলে রাখায় অসন্তোষ প্রকাশ করেছেন আল হিলালের কোচ জর্জ জেসুস।

news24bd.tv/SHS