নাইকো মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ

ফাইল ছবি

নাইকো মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে খালেদা জিয়ার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক

নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন বাতিল চেয়ে খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। এর ফলে মামলা চলতে কোন বাধা নেই।

বুধবার (৩০ আগস্ট) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার কায়সার কামাল।

অপরদিকে দুদকের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে ২০০৭ সালের ৯ ডিসেম্বর মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক। এতে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকা আর্থিক ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়।

চলতি বছরের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ৮ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হলে অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে গত ১৭ মে খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে আবেদন করেন আইনজীবী কায়সার কামাল।

দুদকের করা আরও দুই মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়াকে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রাখা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় সরকারের নির্বাহী আদেশে তিনি মুক্তি পান। তবে তার বিদেশে চিকিৎসা নেয়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেন আদালত।

news24bd.tv/FA