বাগেরহাটে সরকারি ম্যাটস শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে অবস্থান

বাগেরহাটে সরকারি ম্যাটস শিক্ষার্থীদের ৪ দফা দাবিতে অবস্থান

বাগেরহাট প্রতিনিধি

ইন্টার্নশিপ বহালসহ চার দফা দাবি আদায়ে বাগেরহাট প্রেসক্লাবের সামনে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ করেছে বাগেরহাট সরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুলের (ম্যাটস) শিক্ষার্থীরা। গত ১৬ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের অংশ হিসেবে আজ (বুধবার ৩০ আগস্ট) সকালে ম্যাটসের আন্দোলনরত শিক্ষার্থীরা বাগেরহাট প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ কালে দাবি আদায়ে বিভিন্ন শ্লোগান দেয়।

এসময়ে ম্যাটস শিক্ষার্থীরা বলেন, ম্যাটস শিক্ষার্থীরা সারা দেশে স্বাস্থ্য সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও সরকারি হাসপাতাল ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রগুলোতে ২০ হাজারের বেশি শূন্যপদে ম্যাটসের শিক্ষার্থীদের নিয়োগ বন্ধ রেখেছে একটি কুচক্রিমহল। এই কুচক্রিমহলটি ইন্টার্নশিপ বাতিল করে এতে করে ম্যাটস শিক্ষার্থীদের ভবিষ্যৎ নষ্ট হচ্ছে।

শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ দেয়ারও দাবি জানান তারা।

গত ১৬ আগস্ট থেকে চার দফা দাবি আদায়ে বাগেরহাটসহ সারা দেশের ১৩টি সরকারি মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুলের ৫ হাজার শিক্ষার্থী ক্লাস ও পরিক্ষা বর্জন করে একযোগে অনির্দিষ্ট কালের ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

ম্যাটস শিক্ষার্থীদের চার দফা দাবির মধ্যে রয়েছে অনতিবিলম্বে ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, অ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, ম্যাটস থেকে পাশ করা শিক্ষাথীদের সরকারি স্বাস্থ্য বিভাগে চাকরি প্রদান ও বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ প্রদান।

এই রকম আরও টপিক