বাবরের পর ইফতেখারের ঝড়ো সেঞ্চুরি

বাবরের পর ইফতেখারের ঝড়ো সেঞ্চুরি

অনলাইন ডেস্ক

এশিয়া কাপের ১৬তম আসরের প্রথম দুই সেঞ্চুরি পাকিস্তানের দখলে। প্রথমটি করে ফরর্মের তুঙ্গে থাকা পাক অধিনায়ক বাবর আজম। তার পরপরই সেঞ্চুরি হাঁকান ইফতেখার আহমেদ।

বুধবার মুলতানে এশিয়া কাপের ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান।

আগে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় স্বাগতিকরা।  

৬.১ ওভারে স্কোর বোর্ডে ২৫ রান জমা করতেই দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হকের উইকেট হারায় পাকিস্তান। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। তৃতীয় উইকেটে তারা গড়েন ৮৬ রানের জুটি।

এরপর মাত্র ১৩ রানের ব্যবধানে পাকিস্তান ফের ২ উইকেট হারায়। ফিফটির পথেই এগোচ্ছিলেন মোহাম্মদ রিজওয়ান। ৫০ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৪ রানে ফেরেন তিনি। রিজওয়ান আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে ১৪ বলে মাত্র ৫ রানে ফেরেন তরুণ ব্যাটসম্যান আগা সালমান।

নেপালের মতো দুর্বল প্রতিপক্ষের সঙ্গে ব্যাটিং বিপর্যয়ে উইকেটের একপ্রান্ত আগলে রেখে লড়াই করে যান অধিনায়ক বাবর আজম। পঞ্চম উইকেটে ইফতেখার আহমেদকে সঙ্গে নিয়ে প্রথমে নিজে সেঞ্চুরি করেন। তার কিছু পরেই ঝড়ো সেঞ্চুরি করেন ইফতেখার। বাবর সেঞ্চুরি করেই নেপালি বোলারদের কচুকাটা শুরু করেন। চারটি ৬ ও ১৪ টি চারে ১৩১ বলে ১৫১ করে ফেরেন অধিনায়ক। আর চারটি ৬ ও ১১টি চারে ৭১ বলে ইফতেখার করেন ১০৯।

পাকিস্তানের হয়ে এদিন ১৫তম ওয়ানডে ম্যাচ খেলতে নামেন ইফতেখার। চলতি বছরের ৭ মার্চ করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭২ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলেন ইফতেখার।  

ক্যারিয়ারের ৪ টেস্টে তার ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ২৭ রান। ৪৯ ওয়ানডেতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ৮২।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক