জোড়া সেঞ্চুরিতে নেপালের সামনে পাকিস্তানের রানের পাহাড়

জোড়া সেঞ্চুরিতে নেপালের সামনে পাকিস্তানের রানের পাহাড়

অনলাইন ডেস্ক

এবারের এশিয়া কাপের প্রথম দিনে জোড়া সেঞ্চুরি করেন পাকিস্তানের দুই ব্যাপার। প্রথমটি বাবর আজমের ও পরেরটি ইফতেখার আহমেদের। তাদের ব্যাটে ভর করে নেপালিদের সামনে রানের পাহাড় দাঁড় করিয়েছে এবারের আসরের আয়োজনকারীরা।  এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের বিপক্ষে ৩০০ বলে ৩৪২ রান করে দলটি।

বুধবার মুলতানে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। এশিয়া কাপের ১৬তম আসরের উদ্বোধনী ম্যাচে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় স্বাগতিকরা।  

৬.১ ওভারে স্কোর বোর্ডে ২৫ রান জমা করতেই দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হকের উইকেট হারায় পাকিস্তান। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

 

তৃতীয় উইকেটে তারা গড়েন ৮৬ রানের জুটি। এরপর মাত্র ১৩ রানের ব্যবধানে পাকিস্তান ফের ২ উইকেট হারায়।

ফিফটির পথেই এগোচ্ছিলেন রিজওয়ান। ৫০ বলে ৬টি বাউন্ডারির সাহায্যে ৪৪ রানে ফেরেন তিনি। রিজওয়ান আউট হওয়ার পর ব্যাটিংয়ে নেমে ১৪ বলে মাত্র ৫ রানে ফেরেন আগা সালমান।  

নেপালের মতো দুর্বল প্রতিপক্ষের সঙ্গে ব্যাটিং বিপর্যয়ে উইকেটের একপ্রান্ত আগলে রেখে লড়াই করে যান অধিনায়ক বাবর আজম।

পঞ্চম উইকেটে ইফতেখার আহমেদকে সঙ্গে নিয়ে ১৩১ বলে ২১৪ রানের জুটি গড়েন বাবর আজম। এই জুটিতেই জোড়া সেঞ্চুরি তুলে নেন তারা। বাবর আজম ১৩১ বলে ১৪টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১৫১ রান করেন। ওয়ানডে ক্রিকেটে এটা তার ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। এর আগে ১৫৮ রানের ইনিংস খেলেছিলেন।

বাবর আজমের সেঞ্চুরির ম্যাচে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন ইফতেখার আহমেদ। তিনি মাত্র ৭১ বলে ১১টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১০৯ রানের অনবদ্য ইনিংস খেলেন। তাদের জোড়া সেঞ্চুরিতে ৫০ ওভারে ৩৪২ রান করে পাকিস্তান।