ডিএমপি কমিশনারের সঙ্গে কী  কথা হলো মার্কিন রাষ্ট্রদূতের

সংগৃহীত ছবি

ডিএমপি কমিশনারের সঙ্গে কী  কথা হলো মার্কিন রাষ্ট্রদূতের

অনলাইন ডেস্ক

বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং মানবাধিকার ইস্যুতে সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র শক্ত অবস্থান নিয়েছে। এমন পরিস্থিতিতে বুধবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে তার মানবাধিকার কর্মকর্তাও ছিলেন।

সকালে রাজধানীর মিন্টো রোডের ডিএমপি সদর দপ্তরে দেড় ঘণ্টাব্যাপী বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে নির্বাচনি নিরাপত্তা ও পুলিশিংয়ে মানবাধিকারের বিষয়টি উঠে আসে বলে জানা গেছে।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে মার্কিন দূতাবাসের মুখপাত্র ব্রায়ান শিলার একটি গণমাধ্যমেকে জানান, রাষ্ট্রদূত হাস আজ (বুধবার) পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি প্রাক-নির্বাচনি নিরাপত্তা পরিবেশ এবং পুলিশিংয়ে মানবাধিকারকে সম্মান দেওয়ার গুরুত্ব নিয়ে আলোচনার সুযোগ রাখার প্রশংসা করেন।

এদিকে বৈঠকের মানবাধিকার ও নির্বাচনি নিরাপত্তার আলোচনার বিষয়ে জানতে চাইলে বিষটি এরিয়ে গিয়ে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ও জঙ্গিবাদ নিয়ে কথা হয়েছে।

ডিএমপির মুখপাত্র উপকমিশনার মো. ফারুক হোসেন বলেন, বৈঠকে আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিভিন্ন মামলার তদন্ত এবং সন্ত্রাস দমনের চেষ্টা, বিশেষ করে মেট্রোপলিটন পুলিশের মৌলভীবাজারে জঙ্গিবাদ নিয়ে চালানো অভিযান নিয়ে আলোচনা হয়েছে। সামনে জঙ্গি তৎপরতা বাড়ার সম্ভাবনা আছে কি না তাও জানতে চান তারা।

বৈঠকে পুলিশের পক্ষ থেকে ডিএমপি কমিশনার ছাড়াও অতিরিক্ত কমিশনার (সিটিটিসি), অতিরিক্ত কমিশনার (ডিবি) এবং অতিরিক্ত কমিশনার অপরাধ ও অপারেশন উপস্থিত ছিলেন।

News24bd.tv/AA