ফরিদপুরে ফিলিং স্টেশনে আগুন

ফরিদপুরে ফিলিং স্টেশনে আগুন

অনলাইন ডেস্ক

ফরিদপুর শহরের একটি ফিলিং স্টেশনে আগুন লেগে প্রাইভেটকার ও তেলবাহী একটি ট্রাক পুড়ে যায়। এ ছাড়া ৪ হাজার লিটার অকটেন ও ২ হাজার লিটার ডিজেল নষ্ট হয়। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

বুধবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে আগুন লাগে।

পরে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।  

তবে কী কারণে আগুন লেগেছে তা জানা যায়নি।

ফায়ার সার্ভিস কর্মকর্তারা বলছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের পুরানো বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত প্রগতি ফিলিং স্টেশনে বিকেল সাড়ে ৫টার দিকে হঠাৎ করে বিকট শব্দ হয়, তারপর তেলের ডিপোর সামনে আগুন জ্বলতে দেখা যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে এক ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রগতি ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী মনিরুল ইসলাম ফরহাদ বলেন, বিকেলে তেলবাহী ট্রাক এলে নিয়ম মেনে আনলোড শুরু করি। হঠাৎ করেই তেলের পাইপে আগুন ধরে যায়। তাৎক্ষণিকভাবে তেলের ডিপোর লাইন বন্ধ করি এবং অগ্নিনির্বাপক ফোম ব্যবহার করি। এরইমধ্যে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি আরও জানান, অগ্নিকান্ডে তেলবাহী ট্রাক ও একটি প্রাইভেটকার পুড়ে যায়। এছাড়া ৪ হাজার লিটার অকটেন ও ২ হাজার লিটার ডিজেল নষ্ট হয়।  

ফরিদপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ৈ বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই আমরা। কী কারণে আগুন লেগেছে তার তদন্ত চলছে। ক্ষয়-ক্ষতির পরিমাণও এখনই বলা সম্ভব নয়।