সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ছাত্রনেতাদের ঢল

সংগৃহীত ছবি

সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ছাত্রনেতাদের ঢল

অনলাইন ডেস্ক

স্মরণকালের অন্যতম বড় ছাত্রসমাবেশে যোগ দেওয়ার অপেক্ষায় বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশমুখে অবস্থান নিয়েছেন তারা। বিকেল ৩টায় শুরু হবে এ ছাত্রসমাবেশ।

বিকেলে শুরু হলেও এ সমাবেশে যোগ দিতে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

সারাদেশ থেকে দলে দলে আসছেন সংগঠনটির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে ছাত্র নেতাকর্মীদের ঢল নামছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ’ আয়োজন করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সমাবেশে যোগ দিতে গতকাল বৃহস্পতিবার থেকে সারাদেশ থেকে ঢাকায় আসতে শুরু করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এ সংগঠনটির নেতাকর্মীরা।

সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় দেখা যায়, সমাবেশস্থলের আশপাশে সারাদেশ থেকে আসা বাসগুলো সারিবদ্ধভাবে রাখা হয়েছে। নেতাকর্মীরা অপেক্ষা করছেন সমাবেশস্থলে প্রবেশের জন্য। প্রবেশপথের ফটকগুলো এরই মধ্যে সম্পন্ন করে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আজকের ছাত্রসমাবেশ ঘিরে নতুন বার্তা দিতে চায় ছাত্রলীগ। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রতি ছাত্রসমাজের অকুণ্ঠ সমর্থনের জানান দিতে চায় সংগঠনটি।

আজকের ছাত্রসমাবেশে অন্তত পাঁচ লাখ শিক্ষার্থী যোগ দেবেন বলে জানিয়েছে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এ সংগঠনটি। এ সমাবেশের মধ্য দিয়ে ছাত্রসমাজ উচ্চারণ করবে, ‘ওয়ানস অ্যাগেইন শেখ হাসিনা’।

শুক্রবার বিকেল ৩টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ ছাত্রসমাবেশ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করবেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।

news24bd.tv/SHS